ঢাকা, মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৬ ১৪২৭

করোনার টিকা নিয়ে চিন্তার কিছু নেই: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৩, ২৫ নভেম্বর ২০২০  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সবাইকে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলার আহ্বান জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আরেকটা নতুন ধাক্কা আসছে বিশ্বব্যাপী। এখন থেকে সেই প্রস্তুতিও আমরা নিচ্ছি।

করোনাভাইরাসের টিকা পাওয়া নিয়ে চিন্তার কিছু নেই জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অন্য সব বাদ দিয়ে দেশবাসীকে সুরক্ষিত রাখার ওপর গুরুত্ব দিচ্ছে সরকার।

শনিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সেরে মাধ্যমে উন্নয়নকাজের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। করোনার দ্বিতীয় ঢেউ ও টিকা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের মানুষের চিন্তার কিছু নেই।’

গত কিছুদিন ধরে দেশে করোনার সংক্রমণ উঠতির দিকে। মোট শনাক্ত এরই মধ্যে ছাড়িয়েছে ৪ লাখ ৪৫ হাজার, মৃত্যু হয়েছে ৬ হাজার ৩৫০ জনের। বৈশ্বিক তালিকায় আক্রান্তে বাংলাদেশের অবস্থান ২৪তম; মৃতের সংখ্যায় ৩৩তম।

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সবাইকে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘আরেকটা নতুন ধাক্কা আসছে বিশ্বব্যাপী। এখন থেকে সেই প্রস্তুতিও আমরা নিচ্ছি।

‘সবাইকে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে হবে, যাতে মানুষ আর ক্ষতিগ্রস্ত না হয়। প্রথম দিকে আমাদের অতটা অভিজ্ঞতা ছিল না। এখন আমাদের অভিজ্ঞতা হয়েছে। নিজেকে সুরক্ষিত রাখা এবং অপরকে সুরক্ষিত রাখার দায়িত্বটা সবাইকে পালন করতে হবে।’

মহামারির মধ্যেও দেশের উন্নয়নকাজ চলমান থাকায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। যেকোনো পরিস্থিতি মোকাবিলা করার ক্ষমতা দেশের মানুষের রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রীর উদ্বোধন করা উন্নয়নকাজগুলো হলো মাগুরার মহম্মদপুরে মধুমতি নদীর ওপর এলাংখালী ঘাটে ৬০০ দশমিক ৭০ মিটার দীর্ঘ শেখ হাসিনা সেতু, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ফেরিঘাট রাস্তায় শীতলক্ষ্যা নদীর ওপর ১০ হাজার মিটার চেইনেজে ৫৭৬.২১৪ মিটার দীর্ঘ বীর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) সেতু।

এ ছাড়া রয়েছে যশোরের অভয়নগরে সড়ক ও জনপথের বাদামতলা থেকে আমতলা জিসি ভায়া মরিচা, নাউলী বাজার সড়কে ভৈরব নদীর ওপর ৭০২ দশমিক ৫৫ মিটার দীর্ঘ সেতু এবং পাবনায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বর। সরকারপ্রধান বলেন, এসব উন্নয়ন কার্যক্রম এলাকাগুলোর আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে।

সর্বশেষ
জনপ্রিয়