ঢাকা, শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ২০ ১৪২৭

কিংবদন্তি রুনা লায়লার জন্মদিন আজ

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ০৯:৩০, ১৭ নভেম্বর ২০২০  

রুনা লায়লা

রুনা লায়লা

উপমহাদেশের বরেণ্য সংগীতশিল্পী ও সুরকার রুনা লায়লা’র ৬৮তম জন্মদিন আজ। ১৯৫২ সালের ১৭ নভেম্বর সিলেটে জন্মগ্রহণ করেন এই গায়িকা। জন্মদিন উপলক্ষে প্রতিবার দিনটি সাধারণত বিশেষ আয়োজনের মধ্য দিয়েই উদযাপিত হয়। কিন্তু এবার করোনা পরিস্থিতি বিবেচনা করে জন্মদিনকে ঘিরে কোনো আয়োজনই থাকছে না। 

তবে ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে মঙ্গলবার সকালে প্রকাশিত হবে রুনা লায়লার সুর করা ‘এই দেখা শেষ দেখা’ গানটি। গানটি লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার। সংগীতায়োজন করেছেন রাজা ক্যাশেফ।

১২ ও ১৩ নভেম্বর গানটির মিউজিক ভিডিও নির্মাণের কাজ শেষ হয়েছে। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী। গানটি প্রসঙ্গে রুনা লায়লা বলেন, ‘যেদিন প্রথম লুইপার কণ্ঠে শ্রদ্ধেয় বেগম আখতারের জোছনা করেছে আঁড়ি গানটি শুনি তখন মুগ্ধ হয়ে তাকে অভিনন্দন জানাই। পরে যখন ‘এই দেখা শেষ দেখা’ গানটির সুর করি, তখন তাকে গানটি গাইতে অনুরোধ করি এবং তার প্রতি আমার আস্থা ছিল।’

ধ্রুব মিউজিক স্টেশন সূত্রে জানা যায়, রুনা লায়লার জন্মদিন উপলক্ষে একে একে প্রকাশিত হবে আঁখি আলমগীরের কণ্ঠে ‘কোথায় রেখেছো আমায়’, তানি লায়লার কণ্ঠে ‘কেন হয়ে গেছি পর’ ও হৈমন্তী রক্ষিতের ‘আকাশে মেঘ জমেছে’ গান তিনটি। তানি লায়লার গানটির গীতিকার গাজী মাজহারুল আনোয়ার। বাকি দুটো গান কবির বকুলের লেখা। গানগুলোর সংগীতায়োজন করেছেন রাজা ক্যাশেফ।

রুনা লায়লা জানান, তিনি আরো নতুন কিছু গানের সুর করছেন। করোনার কারণে সেসব সুর করা গানের কাজ আপাতত বন্ধ। পরিস্থিতি স্বাভাবিক হলেই সবাইকে বিস্তারিত জানাবেন।

সর্বশেষ
জনপ্রিয়