ঢাকা, বুধবার   ১৯ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮

ক্লাবহাউজ অধিগ্রহণের আলোচনা করছে টুইটার

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১১:১৭, ১২ এপ্রিল ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

অডিওভিত্তিক চ্যাটরুম অ্যাপ ক্লাবহাউজ হঠাৎই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গেছে। ফার্ম সেন্সর ডেটা জানিয়েছে জানুয়ারি পর্যন্ত ২.৩ মিলিয়ন বার অ্যাপটি ডাউনলোড হয়েছে। আর তাতে নজর পড়ে‌ছে টুইটারের।

সম্প্রতি ক্লাবহাউজ অধিগ্রহণের আলোচনা চালিয়েছে টুইটার, এমনটাই জানিয়েছে সং‌শ্লিষ্ট ক‌য়েকজন।

নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রগুলো বলছে, প্রায় ৪০০ কোটি ডলার বাজার মূল্যের ক্লাবহাউজ অধিগ্রহণে গত কয়েক মাসে কয়েক দফা আলোচনা চালালেও বর্তমানে তা সচল নয়। আলোচনা স্থগিত হয়েছে কিনা, এ বিষয়টি নিশ্চিত করতে পারেনি কোনো পক্ষ। এ বিষয়ে টুইটারের এক মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করা হলে কোনো উত্তর পাওয়া যায়নি। নীরব ছিলেন ক্লাবহাউজেরও মুখপাত্র।

গত সপ্তাহে এক প্রতিবেদনে ব্লুমবার্গ জানিয়েছিল, বিনিয়োগকারীদের কাছ থেকে তহবিল সংগ্রহের চেষ্টা চালাচ্ছে ক্লাবহাউজ। খুব সম্ভব টুইটারের সঙ্গে আলোচনা ভেস্তে যাওয়ার পর নতুন বিনিয়োগ সংগ্রহের চেষ্টা চালিয়েছে তারা।

আলোচিত এই অ্যাপে পাবলিক ও প্রাইভেট অডিও চ্যাট রুম আছে। এতে কথোপকথন রেকর্ড করা হয় না। তবে বেশ কিছু তারকার কথাবার্তা ইউটিউবে আপলোড করা হয়েছে। অ্যাপটিতে লাইভ ডিজে পার্টি, সেলিব্রিটি টক শো ও স্পিড ডেটিংয়ের মতো অডিওভিত্তিক কার্যক্রম চালানোর সুযোগ রয়েছে।

২০২০ সালে মে-তে চালু হওয়া অ্যাপটির মার্কেট ভ্যালু এখন ১০ কোটি ডলারের বেশি। এ ছাড়া ভবিষ্যতে জনপ্রিয় ব্যবহারকারীদের ইনফ্লুয়েন্সার হিসাবে নিয়োগ দিতে চায় ক্লাবহাউজ।

সর্বশেষ
জনপ্রিয়