ঢাকা, মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৫ ১৪২৮

ঘরেই তৈরি করুন ভেজ-পনির স্যুপ রেসিপি

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ১২:০৫, ১৪ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভেজ-পনির স্যুপ শরীরের জন্য খুব উপকারী একটি খাবার। বাচ্চা থেকে বৃদ্ধ সবাই কম-বেশি স্যুপ খেতে ভালোবাসেন। স্বাস্থ্যকর এই খাবারটি আপনিও তৈরি করতে পারেন ঘরে। এটি তৈরি করতে যেমন খুব কম সময় লাগে, তেমনি স্বাস্থ্য উপকারিতাও নজর দেওয়ার মতো। বিকেলের নাস্তা কিংবা সন্ধ্যার অবসরে গরম গরম ধোঁয়া ওঠা স্যুপ উপভোগ করতে পারেন আপনিও। চলুন তবে জেনে নেয়া যাক ভেজ-পনির স্যুপ তৈরির রেসিপিটি-   

উপকরণ: গাজর টুকরা করে কাঁটা এক কাপ, পনির টুকরা করে কাঁটা এক কাপ,  অলিভ অয়েল দুই চামচ, বিটরুট টুকরা করে কাঁটা এক কাপ, টমেটো টুকরা করে কাঁটা এক কাপ, রসুন বাটা এক চামচ, মিক্সড হার্বস আধা চামচ, লেবুর রস আধা চামচ, লবণ স্বাদ মতো।  

প্রণালী: প্রথমে টুকরা করে রাখা গাজর, টমেটো, বিটরুট প্রেসার কুকারে সিদ্ধ করে নিন। এরপর ওই সিদ্ধ করে রাখা সবজির একটা মিহি পেস্ট করে নিন। এবার একটি প্যানে এক চামচ অলিভ অয়েল দিয়ে বেটে রাখা রসুন ফোঁড়ন দিন। হালকা ভাবে কয়েক সেকেন্ড নাড়াচাড়া করে পেস্ট করে রাখা সবজি ওর মধ্যে ঢেলে দিন। এরপর সুপের ঘনত্ব বজায় রাখতে পরিমাণ অনুসারে পানি দিয়ে তার সঙ্গে মিক্সড হার্বস মিশিয়ে দিন। সবশেষে টুকরা করে রাখা পনির এবং সামান্য লেবুর রস মিশিয়ে দিলেই তৈরি ভেজিটেবল পনির স্যুপ।

সর্বশেষ
জনপ্রিয়