ঢাকা, মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৫ ১৪২৮

জাইমা নয়, ইশরাকের পছন্দ জাফিয়া রহমানকে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০৯, ১৭ ফেব্রুয়ারি ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

দীর্ঘদিন ধরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের বড় মেয়ে জাইমা রহমানের সঙ্গে প্রয়াত নেতা সাদেক হোসেন খোকার পুত্র ইশরাকের বিয়ের কথা থাকলেও জাইমা রহমান রাজি না হওয়ায় ছোট মেয়ে জাফিয়ার সঙ্গে ইশরাকের বিয়ে দিতে চান তারেক রহমান। লন্ডন বিএনপির একটি সূত্র এ বিষয়ের নিশ্চয়তা দিয়েছে।

জানা যায়, তারেক রহমান না চাইলেও আপাতত রাজনীতিতেই নিজেকে সমর্পিত করতে চান বড় মেয়ে জাইমা রহমান। আর এ কারণে বিয়ে নিয়ে খুব একটা ভাবছেন না তিনি। অপরদিকে জাইমা নিজে ব্যারিস্টার হলেও ইশরাক একজন প্রকৌশলী। ফলে তাদের পেশাগত ভিন্নতা থাকায় একে অপরকে বুঝতে, এবং সময় দিতে সমস্যা হবে বিধায় ইশরাককে মেনে নিতে চাইছেন না জাইমা। তবে ইশরাকের মতো একজন তরুণ নেতাকে হাত ছাড়া করতে নারাজ তারেক রহমান। আর এ কারণে বড় মেয়ে জাইমা রহমান না হলে অন্তত ছোট মেয়ে জাফিয়া রহমানের সঙ্গে হলেও বিয়ে দিতে চান তিনি।

এদিকে জাফিয়া রহমানের এক ঘনিষ্ঠ বন্ধুর বরাতে জানা যায়, জাফিয়াও ইশরাককে বিয়ে করতে অনিচ্ছুক। এর কারণ হিসেবে বলা হচ্ছে, তার বড় বোন জাইমার সঙ্গে ইশরাকের আগে প্রেমের সম্পর্ক ছিলো। ফলে জাফিয়া জেনে শুনে নিজের বড় বোনের প্রাক্তন প্রেমিককে বিয়ে করতে চাইছেন না।

উল্লেখ্য, ২০১৬ সালের দিকে বিশ্ব-বিদ্যালয়ের একটি থিসিস করতে যুক্তরাষ্ট্র থেকে নিউজিল্যান্ড গিয়েছিলেন ইশরাক। সে সময় জাইমা রহমান তার সহপাঠীদের সঙ্গে গ্রীষ্মের ছুটি কাটাতে নিউজিল্যান্ড গেলে, ইশরাক ও জাইমার প্রেমের সম্পর্ক তৈরি হয়। সে সময় নিউজিল্যান্ডের একটি হোটেলে রাতের পর রাত এক সঙ্গে ছিলেন ইশরাক ও জাইমা। গুঞ্জন রয়েছে, উক্ত সময়ে প্রেগন্যান্ট হয়ে যান জাইমা রহমান। পরে ইশরাক অস্বীকার করলে স্থানীয় একটি হাসপাতালে পিতৃপরিচয়হীন সন্তানটিকে একাই এব্রোশন করান জাইমা।

মূলত উক্ত বিষয়গুলোর সব-ই জানেন জাইমা রহমানের ছোট বোন জাফিয়া। এছাড়া যুক্তরাষ্ট্রে থাকাকালীন অবস্থায় ইশরাকের সঙ্গে একাধিক নারীর অবৈধ সম্পর্ক থাকার বিষয়ও অবগত জাইমা ও জাফিয়া। আর এ কারণে জাইমার সঙ্গে সঙ্গে জাফিয়াও ইশরাককে বিয়ে করতে অসম্মতি জ্ঞাপন করেছেন।

তবে বিষয়গুলোকে ভিত্তিহীন বলে দাবি করেছেন ইশরাক হোসেন। জাফিয়ার ব্যাপারে তার চিন্তা-ভাবনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, জাফিয়াকে আমি ছোট বোন হিসেবে দেখি। তবে জাইমা হলে সেটা ভিন্ন কথা। তার সঙ্গে আমার সামান্য ভুল বোঝাবুঝি তৈরি হয়েছে। আমি বিশ্বাস করি, কিছু দিনের মধ্যেই এই ভুল বোঝাবুঝি দূর হয়ে যাবে এবং আমরা আগের মতো আবার মিলিত হবো।

সর্বশেষ
জনপ্রিয়