ঢাকা, সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ২১ ১৪২৮

তারেককে ‘কাপুরুষ’ হিসেবে অভিহিত করেছে বিএনপির নেতারা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৯, ২৫ নভেম্বর ২০২১  

তারেক রহমান

তারেক রহমান

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার যাই ঘটুক না কেন তাকে দেখতে দেশে না আসার সিদ্ধান্ত নিয়েছেন তার ছেলে এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় দেশে আসলে তাকে গ্রেপ্তার করে জেলে নেওয়া হবে বলে মনে করেন তারেক।তাই মায়ের ডাক উপেক্ষা করেই লন্ডনেই থেকে যাবেন তিনি। লন্ডন বিএনপি সূত্রে এসব জানা গেছে। এদিকে নিজের ভালো থাকার জন্য মায়ের ডাক উপেক্ষা করায় বিএনপির অনেক নেতাই তারেককে ‘কাপুরুষ’ হিসেবে অভিহিত করেছেন।

জানা গেছে, কয়েকদিন ধরে খালেদা জিয়ার অসুস্থতা বাড়ায় বার বার ছেলেকে দেখতে চাচ্ছেন তিনি। এভারকেয়ার হাসপাতালের এক ডাক্তার নাম না প্রকাশের শর্তে বলেন, খালেদা জিয়া তার ছেলেকে দেখার আগ্রহ প্রকাশ করেছেন কয়েকবার। আমরা এটা বিএনপির নেতাদের এবং খালেদা জিয়ার বোন সেলিমা রহমানকে জানিয়েছি।

সূত্র জানায়, খালেদা জিয়ার মৃত্যু হলেও পলাতক আসামি তারেক রহমান দেশে আসবেন না। তার কাছে মায়ের ডাকের চেয়েও নিজের সুখ-শান্তি বড়। দেশে আসলে আগের অপরাধে জেলে যেতে হতে পারে এই ভয়েই মূলত তিনি আসছেন না। লন্ডন বিএনপির সভাপতি এম এ মালিক বলেন, ম্যাডামের বয়স হয়েছে। তিনি স্বাভাবিকভাবেই মরবেন। কিন্তু এখন তাকে দেখতে যদি তারেক রহমান দেশে যান তাহলে তাকে গ্রেপ্তারের আশঙ্কা আছে। তিনি সেই সুযোগ দেবেন না সরকারকে। আমাদের নেতা এত বোকা না।

খালেদার অনুসারী বিএনপির কয়েকজন নেতা বলেন, ম্যাডামের একমাত্র ভুল তারেকের মত স্বার্থপর একটা ছেলেকে দলের দায়িত্ব দেওয়া। আজকে তার এই দুঃসময়ে সন্তান হয়েও পাশে এসে দাঁড়াচ্ছে না, কত বড় কাপুরুষ সে। নিজের মা মৃত্যু শয্যায়, আর সে সন্তান হয়ে কিভাবে এই ডাক উপেক্ষা করে? আমাদের সন্দেহ হয়, তারেক কি আসলেই ম্যডামের সন্তান!

সর্বশেষ
জনপ্রিয়