ঢাকা, রোববার   ২৪ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৮ ১৪২৮

নতুন স্পন্সর খুঁজছে বার্সা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:২৩, ১৩ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রধান পৃষ্ঠপোষক তথা স্পন্সর হিসেবে বার্সেলোনার সঙ্গে রাকুতেনের চার বছরের চুক্তির মেয়াদ বাকী আছে আর কয়েক মাস। চলতি মৌসুম শেষ হওয়ার সঙ্গে সঙ্গে জাপানি ইলেকট্রনিকস কোম্পানির সঙ্গে কাতালান ক্লাবটির সম্পর্ক শেষ হয়ে যাবে। এমতাবস্থায় নতুন স্পন্সর খুঁজছে বার্সা।

প্রধান পৃষ্ঠপোষক হিসেবে প্রতি বছর বার্সেলোনাকে সাড়ে পাঁচ কোটি ইউরো করে দিয়েছে রাকুতেন। বিনিময়ে বার্সেলোনারর জার্সিতে একদম বুকে নাম লেখার অধিকার পেয়েছিল রাকুতেন। প্রতিষ্ঠানটি চুক্তির মেয়াদ বৃদ্ধি করতে আর আগ্রহী নয়।

বার্সেলোনার নতুন পৃষ্ঠপোষক কারা হচ্ছেন তা এখনো নির্ধারিত হয়নি। তবে বার্সার জার্সির পুরোভাগে নিজেদের নাম দেখতে চাইলে প্রতি বছর কত করে দিতে হবে, সেটা স্পষ্ট করে জানিয়ে দিয়েছে কাতালান ক্লাবটি।

বার্সেলোনার জার্সিস্বত্বের জন্য কিছুদিন পরই আয়োজিত হবে নিলাম। সেই নিলামের ভিত্তিমূল্য ঘোষণা করেছে তারা। বার্সেলোনার অর্থনৈতিক সহসভাপতি এদুয়ার্দ রোমেউ জানিয়েছেন, রাকুতেন চার বছর আগে যে অর্থের বিনিময়ে বার্সেলোনার প্রধান জার্সির পৃষ্ঠপোষক হয়েছিল, আগামী পৃষ্ঠপোষককে ন্যূনতম সে অর্থই দিতে হবে। 

অর্থাৎ, নিলামের ভিত্তিমূল্য থাকছে সাড়ে পাঁচ কোটি ইউরো। মূলত নিজেদের বাজে অর্থনৈতিক অবস্থার উন্নতি করতে চাইছে বার্সেলোনা। এ কারণে সম্ভাব্য আগামী পৃষ্ঠপোষকের পকেট থেকে নিলামের মাধ্যমে বাড়তি অর্থ বের করতে চাইছে ক্লাবটি।

রাকুতেনের আগে বার্সেলোনার জার্সির পৃষ্ঠপোষক ছিল কাতার এয়ারলাইনস, কাতার ফাউন্ডেশন ও ইউনিসেফ।

সর্বশেষ
জনপ্রিয়