ঢাকা, রোববার   ২৪ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৮ ১৪২৮

নেত্রকোনার দুর্গাপুরে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৫২, ১৩ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নেত্রকোনার দুর্গাপুরে ‘‘মুজিব বর্ষের প্রতিশ্রুতি-জোরদার করি দুর্যোগ প্রস্ততি’’ এই প্রতিপাদ্যে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। বুধবার নানা আয়োজনে এ দিবস পালিত হয়।

এ দিবস উপলক্ষে আজ দুপুরে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে এক র‌্যালী শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে দুর্যোগ কালীন সময়ে আমাদের করনীয় কি ? এ নিয়ে উপজেলা ফায়ার সার্ভিস সর্বস্তরের জন্য এক মহড়া প্রদর্শন করেন। মহড়া শেষে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান এর সভাপতিত্বে অন্যদের মধ্যে আলোচনা করেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু তাহের ভূইয়া, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা, সমাজসেবা অফিসার মোঃ সারোয়ার হোসেন প্রমুখ।

ইউএনও রাজীবুল আহসান বলেন, নেত্রকোনা জেলার মধ্যে সীমান্তবর্তী দুর্গাপুর উপজেলাকে দুর্যোগপুর্ণ এলাকা হিসেবে গন্য করা হয়। প্রতি বছর বন্যা, ঝড়-বাদল সহ নানা কারনে আগুনে পুড়ে আমাদের ব্যপক ক্ষতি হয়। নিজেদের একটু সচেতনতায় দুর্যোগের হাত থেকে কিভাবে জান মাল সহ আমাদের নানা উপকরন রক্ষা করা যায়, সে বিষয়ে নানা কৌশল জানতে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়