ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফখরুলকে নিয়ে দুশ্চিন্তায় বিএনপি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৩, ১৭ সেপ্টেম্বর ২০২৩  

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যত এগিয়ে আসছে, ততই রাজনীতির মাঠে ক্রমেই ঝিমিয়ে পড়ছে বিএনপি। সাংগঠনিকভাবে ভঙ্গুর অবস্থা থেকে দলকে কোনোভাবেই চাঙ্গা করতে পারছে না হাইকমান্ড। ফলে আন্দোলন জমাতে পারছে না বিএনপি। এ নিয়ে চিন্তার ভাঁজ পড়েছে দলটির স্থায়ী কমিটির সদস্যদের কপালে।

দলীয় সূত্রে জানা গেছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সিঙ্গাপুর সফরের পর থেকে তাকে বিশ্বাস করছেন না বিএনপির অনেক নেতা। তারা বলছেন, মির্জা ফখরুল বিএনপিকে ধীরে ধীরে ধ্বংস করছেন। মুখে আন্দোলনের কথা বললেও তিনি বাস্তবে কোনো উদ্যোগ নিচ্ছেন না।

বিএনপির একটি পক্ষ জানিয়েছে, নির্বাচন নিয়ে গোপন অভিসন্ধি রয়েছে মির্জা ফখরুলের। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্বাচন না করার সিদ্ধান্ত জানালেও মির্জা ফখরুল ভোটের হিসাব কষতে শুরু করেছেন। এছাড়া মনোনয়ন বাণিজ্য নিয়েও আলাদা পরিকল্পনা করছেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক সিনিয়র নেতা বলেন, মুখে আন্দোলনের কথা বললেও মাঠে সক্রিয় হচ্ছে না মির্জা ফখরুল। এই দ্বিমুখী নীতির জন্য দলের অনেকেই তাকে বিশ্বাস করতে পারছে না। এছাড়া নির্বাচন ও মনোনয়ন বাণিজ্য নিয়ে তারেক রহমানের সঙ্গে মির্জা ফখরুলের মতবিরোধ দেখা দিয়েছে। এসব কারণে মির্জা ফখরুলকে নিয়ে দুশ্চিন্তায় পড়েছে বিএনপির হাইকমান্ড।

সর্বশেষ
জনপ্রিয়