ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৭ ১৪২৭

বিশ্ব র‌্যাঙ্কিংয়ে চট্টগ্রাম বন্দরের অবস্থান ৫৮তে উন্নীত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:০৯, ২৩ ফেব্রুয়ারি ২০২১  

চট্টগ্রাম বন্দর। ফাইল ছবি

চট্টগ্রাম বন্দর। ফাইল ছবি

বিশ্ব র‌্যাঙ্কিংয়ে চট্টগ্রাম বন্দরের অবস্থান কয়েক বছর পূর্বেও যেখানে ১০০তম স্থানের কাছাকাছি ছিল তা অনেক অগ্রসর হয়ে বর্তমানে ৫৮তে উন্নীত হয়েছে। চট্টগ্রাম বন্দরকে এখানকার সাংবাদিকরা যেভাবে বিশ্ববাসীর কাছে তুলে ধরেছেন তা সত্যিই অনবদ্য। চট্টগ্রাম বন্দর বাঁচলে বাংলাদেশ বাঁচবে। ২০০৭ সাল থেকে সাইফ পাওয়ারটেক লিমিটেড চট্টগ্রাম বন্দরের টার্মিনাল হ্যান্ডলিং অপারেটরের দায়িত্ব পালন করে যাচ্ছে। বর্তমানে চট্টগ্রাম বন্দরের ৬০ শতাংশের বেশি কন্টেইনার হ্যান্ডলিংয়ের কাজ করছে বেসরকারী এই অপারেটর। সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলের সম্মিলিত প্রচেষ্টায় চট্টগ্রাম বন্দরের গুরুত্ব দিনদিন বৃদ্ধি পাচ্ছে।

সোমবার চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে কথাগুলো বলেন বন্দরের শীর্ষ টার্মিনাল অপারেটর সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও চট্টগ্রাম চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি তরফদার মোঃ রুহুল আমিন। 

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে দেশ যেখানে এগিয়ে যাচ্ছে সেখানে সাংবাদিকদের ভূমিকা বলে শেষ করা যাবে না। করোনা মহামারী ছাড়াও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগকালীন সময় আমি দেখেছি সাংবাদিকরা কিভাবে ঝুঁকি নিয়ে কাজ করেন। সেই বিষয়গুলো অনুধাবন করে সাইফ পাওয়ারটেক লিমিটেড চট্টগ্রামের সাংবাদিকদের কল্যাণে এগিয়ে এসেছে। ভবিষ্যতেও প্রেসক্লাবের নানা কল্যাণমূলক কর্মকাণ্ডে নিজের সম্পৃক্ততার কথা ঘোষণা দেন তিনি।

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলী আব্বাস বলেন, তরফদার মোঃ রুহুল আমিন বাংলাদেশের ক্রীড়াঙ্গনের এক নিবেদিতপ্রাণ। তিনি ব্যবসার পাশাপাশি সামাজিক ও ক্রীড়াঙ্গনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। দেশের ফুটবলের উন্নয়নেও নানাভাবে কাজ করছেন যা সত্যিই প্রশংসনীয়। শেষে প্রেসক্লাব নেতৃবৃন্দের হাতে সাংবাদিকদের কল্যাণ ফান্ডের জন্য ২০ লাখ টাকার অনুদানের চেক হস্তান্তর করেন তরফদার রুহুল আমিন।

এ সময় প্রেসক্লাবের সহসভাপতি স ম ইব্রাহীম, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মোঃ আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, মোয়াজ্জেমুল হক, দেবদুলাল ভৌমিক, মনজুর কাদের মনজুসহ প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, টিভি জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের বর্তমান এবং সাবেক নেতৃবৃন্দ, চট্টগ্রামের সিনিয়র সাংবাদিকবৃন্দ, বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক এবং অনলাইন মিডিয়ার বিপুলসংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়