ঢাকা, বুধবার   ১৯ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮

ভারতে অক্সিজেন কেনায় সাহায্যের হাত বাড়ালো ক্রিকেট অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:১৪, ৪ মে ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনার তাণ্ডবে বিপর্যস্ত ভারত। অক্সিজেনের জন্য হাহাকার পুরো দেশজুড়ে। এমতাবস্থায় ভারতে অক্সিজেন কেনার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। করোনা মোকাবেলায় বড় অংকের আর্থিক অনুদান দিয়েছে তারা।

ভারতকে করোনা মোকাবেলায় এরই মধ্যে অস্ট্রেলিয়ার সাবেক ও বর্তমান অনেক ক্রিকেটার আর্থিক অনুদান দিয়েছেন। এবার জাতিসংঘের মাধ্যমে ভারতকে ৫০ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় আনুমানিক ৩৭ লক্ষ টাকা) অর্থ সাহায্য করেছে সিএ। শুধু ভারত নয়, অন্যান্য দেশেরও কোভিড সাহায্যে এগিয়ে এসেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। 

গুরুতর অসুস্থ রোগীদের জন্য অক্সিজেন কিনতে এই অর্থ ব্যবহার করা হবে। এর পাশাপাশি কোভিড পরীক্ষার কিটও কেনা হবে এই টাকা দিয়ে। বিরাট কোহলিদের সঙ্গে একাধিক অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের সুসম্পর্ক রয়েছে। সেই বন্ধুত্বের ছবি এবার কঠিন পরিস্থিতিতেও দেখা গেল। 

এ বিষয়ে বোর্ড কর্তা নিক হকলি বলেন, অস্ট্রেলিয়া এবং ভারতের মধ্যে একটি বিশেষ বন্ধন রয়েছে। ক্রিকেট হল তার মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ। গত সপ্তাহে প্যাট কামিন্স এবং ব্রেট লি যেভাবে ভারতকে সাহায্য করতে এগিয়ে এসেছেন তা দেখে আমরা মুগ্ধ।

হকলি আরো বলেন, ইউনিসেফের মতো সংস্থার সঙ্গে গাঁটছড়া বাঁধতে পেরে আমরা গর্বিত। ভারতে অক্সিজেনের এবং প্রতিষেধকের জোগান দিতে আমরা ইউনিসেফ অস্ট্রেলিয়ার মাধ্যমে আর্থিকভাবে সাহায্য করব।

সর্বশেষ
জনপ্রিয়