ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৭ ১৪২৭

ময়মনসিংহে রক্ত যোদ্ধাদের ভিন্ন আয়োজন ভাষার মাসে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০৪, ২৩ ফেব্রুয়ারি ২০২১  

মেয়র ইকরামুল হক টিটু

মেয়র ইকরামুল হক টিটু

ভাষার মাস উপলক্ষে  ময়মনসিংহে ‘রক্তে কেনা মাতৃভাষায় রক্তদানের গল্প’ স্লোগানে গল্প লেখা, কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার অনুষ্ঠিত হয়েছে। রক্তদাতাদের সংগঠন ব্রহ্মপুত্র ব্লাড কল্যাণ সোসাইটি ও জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশন যৌথ উদ্যোগে এ প্রতিযোগিতার আয়োজন করে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শহীদ শাহাবুদ্দীন মিলনায়তনে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু বলেন, ভাষা আন্দোলন ও দেশের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতে হবে। আমরা যত বেশি প্রকৃত ইতিহাস শিশুদের মাঝে তুলে ধরবো তারা ততটাই সমৃদ্ধ হবে এবং দেশের প্রতি তাদের মমত্ববোধ বাড়বে। একইসাথে সঠিকভাবে বেড়ে উঠার মাধ্যমে সত্যিকার অর্থেই আমাদের দেশের সমৃদ্ধির জন্য তারা ভুমিকা রাখবে।

জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি কাজী আজাদ জাহান শামীমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি আক্কাস উদ্দিন ভূঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু ফাউন্ডেশনের জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন স্বপন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ব্রহ্মপুত্র ব্লাড কল্যাণ সোসাইটির সভাপতি সৈয়দ মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম রক্সি।

বক্তব্য শেষে প্রতিযোগিতার তিনটি ভিন্ন ক্যাটাগরিতে মোট ৩৫ জনের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। এসময় অভিভাবক ও সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে, ১৪৫ জন শিক্ষার্থীর অংশগ্রহণে গল্প লেখা, কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়