ঢাকা, মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২৪ ১৪২৭

১০ হাজার কিলোমিটার নৌপথ তৈরি করা হবে: নৌপ্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৩, ১৯ জানুয়ারি ২০২১  

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, দেশে ১০ হাজার কিলোমিটার নৌপথ তৈরি করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই লক্ষ্যে নদীগুলোতে পর্যাপ্ত ড্রেজিং করে নাব্যতা সংকট নিরসন করে নৌপথ সচল করা হচ্ছে।

তিনি বলেন, বরিশালকে দেশের মূল উন্নয়নের সাথে সংযুক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায় বরিশালে ব্যাপক উন্নয়ন কার্যক্রম চলছে। বরিশাল তথা গোটা দক্ষিণাঞ্চলের নদীগুলোতে পর্যাপ্ত ড্রেজিং করে নদীর নাব্যতা সংকট নিরসন করা হবে। পাশাপাশি নদীর জলাভূমি পুনরুদ্ধার, সেচ ও ল্যান্ডি সুবিধাদি বৃদ্ধি করে নদীর যৌবন ফিরিয়ে আনার জন্য সরকার কাজ করছে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে বরিশাল সার্কিট হাউজের ধানসিঁড়ি মিলনায়তনে আয়োজিত বরিশাল বিভাগের নদীসমূহের নাব্যতা বৃদ্ধি, জলাবদ্ধতা হ্রাস, জলাভূমি বাস্তভূমি পুনরুদ্ধার, সেচ ও ল্যান্ডি সুবিধাদি বৃদ্ধি করে নদী ব্যবস্থাপনার সম্ভাব্যতা যাচাই শীর্ষক প্রকল্পের ওপর কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বরিশালের বিভাগীয় কমিশনার ডক্টর অমিতাভ সরকারের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তৃতা করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, নদী রক্ষা কমিশনের সদস্য মালেক এম ফিদা, জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার প্রমুখ।

কর্মশালায় বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, বিআইডব্লিউটিএ, পুলিশ প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন সামাজিক আন্দোলনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়