ঢাকা, সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ২১ ১৪২৮

কিশোরগঞ্জের ভৈরবে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৩, ২৩ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গতকাল ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে ভৈরব শাখার আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে ভৈরব শাখার মাস কর্মসূচির অংশ হিসেবে গতকাল সকাল সাড়ে দশটায় ভৈরব উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক সমুহ প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসে শেষ হয়।

এ কর্মসূচির উদ্বোধন করেন ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা র‌্যালিতে নিরাপদ সড়ক চাই শ্লোগান সমন্বিত বিভিন্ন ফেস্টুন, প্লাকার্ড, পোস্টার নিয়ে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক শিক্ষার্থী পুলিশ ও উপজেলাসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক পরিবহন সেক্টরের লোকজন এতে অংশ নেন। এছাড়া ও নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার উপদেষ্টা কার্যকরী সদস্য ও সারা সদস্যগণ র‌্যালিতে অংশ নেন।

এরপর উপজেলা পরিষদের বঙ্গবন্ধু হলে ট্রাফিক আইনের যথাযথ ব্যবহারই পারে সড়ক দুর্ঘটনা কমাতে এ বিষয়ের উপর ভৈরব আইডিয়াল ও উদয়ন স্কুলের মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন ভৈরব আইডিয়াল স্কুলের বিতার্কিরা শ্রেষ্ঠ বক্তাও হন একই স্কুলের শিক্ষার্থী তুমাজ্জিনা আনজুম পর্না। এ অনুষ্ঠানে আমেরিকার নিউইয়র্ক গোথামাইট ফ্লিম ফেস্টিভ্যালে বেস্ট ইয়াং ফ্লিম মেকার হিসেবে নির্বাচিত হওয়ায় ভৈরবে কৃতিসন্তান নিসচা পরিবারের স্বজন কৃতি শিক্ষার্থী জোহরা রহমান তিতলী’কে ক্রেস্ট দিয়ে সম্মানিত করা হয়।

পরে জাতীয় নিরাপদ সড়ক দিবসের তাৎপর্য বর্ণনা করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি এস এম বাকি বিল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলহাস হোসেন সৌরভ, ভৈরব থানার অফিসার ইনচার্জ মো. শাহিন ও ভৈরব পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, নিসচা’র কেন্দ্রীয় কমিটির কার্যকরী কমিটির অন্যতম সদস্য ও ভৈরব শাখার সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিন। বিতর্ক প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোটার মো. সুমন মোল্লা, এনটিভির স্টাফ রিপোর্টার মোস্তাফিজ আমিন ও বাংলাদেশ কেন্দ্রীয় বিতর্ক সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন (এনডিএফবিডি ) এর যুগ্ম-সম্পাদক রকিবুল হান্নান মিজান।

শেষে বিচারকদের শুভেচ্ছা উপহার প্রদান করা হয়। বিকেল ৪টায় নিরাপদ সড়ক চাই ভৈরব কার্যালয়ে যার মৃত্যুতে নিরাপদ সড়ক চাই আন্দোলনের সূচনা হয়েছে মরহুমা জাহানারা কাঞ্চনের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে এবং নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রাণপুরুষ প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান একুশে পদক প্রাপ্ত জননন্দিত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এর দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ সরাসরি সম্প্রচার করা হয়েছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়