ঢাকা, সোমবার   ১৭ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৩ ১৪২৮

আচারণবিধিসহ নির্বাচনে আইন-কানুন সমানভাবে বাস্তবায়ন করতে হবে: ইসি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৩, ৬ ডিসেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন বলেছেন, নির্বাচনে অংশ নেওয়া কোনো প্রার্থীর সঙ্গে অযথা বৈরী আচরণ করা যাবে না। রিটার্নিং কর্মকর্তারা তাদের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। কোনো শক্তির কাছে নত হওয়া যাবে না।

গতকাল রোববার (৫ ডিসেম্বর) বিকেলে ফরিদপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইউপি নির্বাচনের বিষয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, চলমান স্থানীয় সরকার নির্বাচনে নিবন্ধিত ২১টি রাজনৈতিক দল অংশ গ্রহণ করছে। বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা স্বতন্ত্র প্রার্থী হিসেবেও অংশ নিচ্ছে। এ কারণে এ নির্বাচনে গড়ে প্রায় ৭৫ শতাংশ ভোট প্রয়োগ হচ্ছে।

তিনি আরও বলেন, যে কোনো নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনী আইনের প্রয়োগ সঠিক ও যথাযথ করতে হবে। আচারণবিধিসহ নির্বাচনে আইন-কানুন সব প্রার্থীর ক্ষেত্রে সমানভাবে বাস্তবায়ন করতে হবে। তবেই একটি ভালো নির্বাচন উপহার দেওয়া যাবে।

সভায় আরও বক্তব্য দেন- ফরিদপুরে পুলিশ সুপার মো. আলিমুজ্জামান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোস্তফা ফারুক, জাতীয় গোয়েন্দা সংস্থার যুগ্ম পরিচালক শাহিদুজ্জামান, বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজাউল করিম, আলফাডাঙ্গা উপজেলার ইউএনও তৌহিদ এলাহী প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়