ঢাকা, শুক্রবার   ২০ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

সিরাজগঞ্জের রায়গঞ্জে প্রতিবন্ধী সাব্বিরকে হুইল চেয়ার দিলো পুলিশ সদস্যরা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৭, ২৯ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ব্রহ্মগাছা ইউনিয়নের কুটারগাতী গ্রামের জহুরুল ইসলামের ছেলে সাব্বির হসেন (১৪) জন্মগতভাবেই প্রতিবন্ধী। স্থানীয় মাদরাসায় পড়াশোনা করলেও অন্যের সাহায্য ছাড়া চলাফেরা করতে পারে না। তার এই দুর্বিসহ জীবনযাপনের বিষয়টি নজরে আসে পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) সদস্য মো. শামীম রেজার।

তিনি সাব্বিরকে একটি হুইল চেয়ার ও শিক্ষাসামগ্রী কিনে দেওয়ার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দেন। সেটি দেখে এগিয়ে আসেন রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলামসহ কয়েকজন। সেখান থেকে সংগৃহীত টাকায় তাকে একটি হুইলচেয়ার, শিক্ষা সামগ্রী ও শীতের পোশাক কিনে দেওয়া হয়েছে। 

সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (রায়গঞ্জ সার্কেল) মো. ইমরান রহমান, রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম এবং ওসি (তদন্ত) কমল চন্দ্র দেবনাথের উপস্থিতিতে গত শুক্রবার (২৮ জানুয়ারি) দুপুরে সাব্বিরকে হুইল চেয়ার ও শিক্ষাসামগ্রী প্রদান করা হয়। 

পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) সদস্য শামীম রেজা বলেন, সাব্বিরের বিষয়টি জানার পরে খুব খারাপ লাগে। তখনই ভাবলাম দেখি তার জন্য একটা হুইল চেয়ার, শিক্ষাসামগ্রী ও শীতের পোশাকের ব্যবস্থা করতে পারি কিনা। এটা ভেবেই ফেসবুকে একটা স্ট্যাটাস দেই। সেখানে রায়গঞ্জ থানার ওসি স্যারসহ বন্ধুদের সাড়া পাই। তাদের দেওয়া টাকাতেই সাব্বিরকে একটি হুইল চেয়ার, শীতবস্ত্র, স্কুলব্যাগ ও নতুন জামা-কাপড় কিনে দিলাম। 

সাব্বিরের বড় বোনও প্রতিবন্ধী জানিয়ে তিনি বলেন, ইচ্ছা আছে আগামীতে তার জন্যও কিছু করব। এছাড়াও আগামীতে এমন ভালো কাজগুলো চালিয়ে যেতে চাই।  

রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম বলেন, আমি বিষয়টি ফেসবুকে দেখেই ডিএসবি সদস্য শামীমকে নক করি। প্রতিবন্ধী সাব্বিরের হুইল চেয়ার কেনার জন্য কত টাকা দরকার জেনে নিয়ে সেই হিসাবে তার পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। এমন ভালো কাজের সঙ্গে সম্পৃক্ত হতে পারলে ভালো লাগে। এদের মুখের হাসি আমাদেরও প্রাণে প্রশান্তি এনে দেয়। আমি আগামীতেও এমন কাজের সঙ্গে থাকতে চাই। 

এ সময় আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবী মো. সাজিদ মুন, আব্দুর রহিম, শোয়েব মোহাম্মদ ও ইসমাইল হোসেন। 

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়