ঢাকা, সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

পলোগ্রাউন্ড অভিমুখে আওয়ামী লীগের নেতা ও কর্মীদের মিছিলের সারি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২৩, ৪ ডিসেম্বর ২০২২  

পলোগ্রাউন্ড অভিমুখে আওয়ামী লীগের নেতা ও কর্মীদের মিছিলের সারি

পলোগ্রাউন্ড অভিমুখে আওয়ামী লীগের নেতা ও কর্মীদের মিছিলের সারি

চট্টগ্রামে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় অংশ নিতে সকাল থেকেই বিভিন্ন জায়গা থেকে পলোগ্রাউন্ড অভিমুখে দলের নেতা-কর্মীদের খণ্ড খণ্ড মিছিল আসতে শুরু করেছে। তাদের সবার মুখে স্লোগান। হাতে বর্ণিল ব্যানার, ফেস্টুন।

প্রায় ১১ বছর পর আজ রোববার পলোগ্রাউন্ড মাঠের এই জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। বিকেলে সভাস্থলে উপস্থিত হওয়ার কথা রয়েছে তার।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন গতকাল সাংবাদিকদের বলেছেন, প্রধানমন্ত্রী হেলিকপ্টারযোগে এম এ আজিজ স্টেডিয়ামে নামবেন। 

পলোগ্রাউন্ড মাঠে গিয়ে দেখা যায়, নৌকার আদলে তৈরি করা হয়েছে জনসভার দৃষ্টিনন্দন মঞ্চ। ৩ হাজার ৫২০ বর্গফুটের এই মঞ্চে অন্তত ২০০ মানুষ বসতে পারবেন।আ জ ম নাছির জানান, ইতিমধ্যে জনসভার সব প্রস্তুতি শেষ হয়েছে। কেন্দ্রীয় এবং স্থানীয় নেতাদের তদারকিতে এই জনসভা অনুষ্ঠিত হবে। তার দাবি, এটি স্মরণকালের সবচেয়ে বড় জনসভা।এই জনসভাকে ঘিরে গত এক মাস ধরে প্রচার চলছে। নগরের অলিগলি, প্রধান-অপ্রধান সড়ক ছেয়ে গেছে পোস্টার, ব্যানার ও তোরণে।

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলা থেকে জনসভায় যোগ দিতে এসেছেন আশরাফ উদ্দিন। তিনি বলেন, 'শনিবার আমরা চট্টগ্রামে এসেছি। রাতে জেগে ছিলাম। আশা করি আজ নেত্রীর দিক-নির্দেশনা পাব।

জনসভা মাঠ ও আশপাশের এলাকায় বসানো হয়েছে ৩০০ মাইক। এছাড়া মাঠে থাকবে ৩০ পেয়ার সাউন্ড সিস্টেম।

পাশাপাশি বিভিন্ন জায়গায় বসানো ৫টি বড় পর্দায় সভার কার্যক্রম সরাসরি দেখানো হবে বলে জানা গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারের চট্টগ্রাম সফরে ৩০টি প্রকল্পের উদ্বোধন এবং ৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এ জন্য সভামঞ্চের পাশে ভিত্তিফলকগুলো স্থাপন করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সফর ঘিরে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে পুরো চট্টগ্রামে।


সর্বশেষ
জনপ্রিয়