ঢাকা, শনিবার   ২৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১৬ ১৪২৮

ময়মনসিংহের ত্রিশালে রেকর্ড করলেন আওয়ামী লীগ নেতা বাদল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৯, ৩০ নভেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

পঞ্চমবারের মতো ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নির্বাচিত হয়ে রেকর্ড করেছেন ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বালিপাড়া ইউনিয়ন  আওয়ামী লীগের সভাপতি গোলাম মোহাম্মদ বাদল।

গত ২৮শে নভেম্বর অনুষ্ঠিতব্য বালিপাড়া  ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে বিএনপি সমর্থক স্বতন্ত্র প্রার্থীকে হারিয়ে তিনি ওই ইউনিয়ন থেকে চেয়ারম্যান নির্বাচত হয়েছেন।

বালিপাড়া ইউনিয়ন এর আগে কেউ এতবার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়নি। দীর্ঘদিন ধরে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন গোলাম মোহাম্মদ বাদল।

১৯৭৬ সালে প্রথম বারের মতো বালিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ১৯৮৮সালে বিনা প্রতিদ্বন্দ্বীতায় (দ্বিতীয়বার), ২০১১সালে (তৃতীয়বার), ২০১৬ সালে (চতুর্থবার) ও ২০২১সালের ২৮শে নভেম্বর  (পঞ্চম)বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। গোলাম মোহাম্মদ বাদল  ১৯৫৪ সালের বালিপাড়া ইউনিয়নের বালিপাড়া গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারের জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মরহুম শরাফত উল্ল্যাহ। শরাফত উল্ল্যাহ ইউনিয়নের একজন সফল ও জনবান্ধব চেয়ারম্যান হিসাবে দায়িত্বরত অবস্থায় মৃত্যুবরণ করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পাশাপাশি তিনি একজন সফল রাজনীতিবিদ। ছাত্রজীবন থেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শকে বুকে ধারণ করে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত হয়ে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দলকে সুসংগঠিত করতে কাজ করছেন তিনি। ২০০৫সালে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি  হিসেবে নির্বাচিত হন।

গোলাম মোহাম্মদ বাদল বলেন, আমি দীর্ঘদিন ধরে ইউনিয়নবাসীর ভোটে নির্বাচিত হয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনগণের সেবা করে যাচ্ছি। বার-বার নির্বাচিত করায় ইউনিয়নবাসীর কাছে চিরকৃতজ্ঞ। তাদের দোয়া, সমর্থন ও ভালোবাসায় আমি পঞ্চমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। সুদীর্ঘকাল ধরে এই ইউনিয়নের মানুষের সুঃখে- দুঃখে রয়েছি। আমার প্রিয় নেত্রী বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ও  সার্বিক দিক নির্দেশনায় বালিপাড়ায় ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড করে যাচ্ছি।

তিনি আরো বলেন, শুধু জনপ্রতিনিধিত্ব নয়, দীর্ঘ সময় সততা, নিষ্ঠা ও বিচক্ষণতার সাথে ইউনিয়ন  আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছি। বর্তমানেও সভাপতির দায়িত্ব পালন করছি। আমার দায়িত্ব পালনকালে দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচন দলের পক্ষে সফলভাবে পরিচালনা করতে সক্ষম হয়েছি। উভয় নির্বাচনে আমাদের দলের নেত্রীর মনোনীত  প্রার্থীকে  সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগকে সুসংগঠিত করতে কাজ করে যাচ্ছি। শুধু আমার ইউনিয়ন নয়, দলের দায়িত্ব পালন করতে গিয়ে উপজেলার প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডের রাস্তাঘাটের নামও আমার মুখস্থ। আগামীতে উপজেলাব্যাপী আমাদের অভিভাবক দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে  চলমান ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডকে এগিয়ে নিয়ে যেতে যথাসাধ্য কাজ করে যাবো।

একজন  শিক্ষানুরাগী হিসেবে গোলাম মোহাম্মদ বাদল  ইউনিয়নের বিভিন্ন  বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন। এছাড়াও বিভিন্ন সামাজিক, শিক্ষা, সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের দায়িত্বে রয়েছেন।

সর্বশেষ
জনপ্রিয়