ঢাকা, সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৯ ১৪২৯

ময়মনসিংহের ফুলপুরে পুলিশ সদস্যদের কোলে সন্তান দিয়ে ভোট দিলেন মা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:৪০, ৩১ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সোমবার ময়মনসিংহের ফুলপুরে ইউপি পরিষদ নির্বাচনে ভোট গ্রহনের দিন এ উপজেলার রহিমগঞ্জ ইউনিয়নের তিলাটিয়া কওমি মাদ্রাসা কেন্দ্রে গিয়ে দেখা যায়, ওই কেন্দ্রে ভোট দিতে লাইনে দাড়িয়েছেন দনতা গ্রামের আবদুল মোতালেব স্ত্রী সাবিনা খাতুন।

তার কোলে ৫ মাসের শিশু সন্তান রাজু। সে বার বার কান্না করায় লাইনে অন্য ভোটাররা বিরক্ত হচ্ছিলেন। বিষয়টি পাশে দাড়িয়ে দেখছিলেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্বরত পুলিশের এসআই মাইনুল রেজা। পরে তিনি ওই শিশুকে কোলে নিয়ে দাড়ালে ওই নারী ভোট দেন।

পুলিশের এমন মানবিকতা দেখে ভোট দিকে আসা অন্য নারী-পুরুষরা ওই পুলিশ সদস্যকে প্রশংসায় ভাসান। ভোট শেষে মা সাবিনা খাতুন বলেন, পুলিশ মানুষকে কষ্ট দেয় এমনটা জানতাম। কিন্তু, আজ ভিন্ন এক রুপ দেখলাম। এতে আমার খুব ভাল লাগছে এবং পুলিশের প্রতি ধারণাটাও পাল্টে গেছে। তাছাড়া, একজন পুলিশের এসআই’র কোলে আমার শিশুটি থাকায় আমি নির্ভয়ে ভোট দিতে পেরেছি।

দায়িত্বরত পুলিশের এসআই মাইনুল রেজা বলেন, বেশ কিছুক্ষণ ধরেই দেখছি রোদে লাইনে দাঁড়ানো মায়ের কোলে শিশুটি অস্বস্তি বোধ করছিলেন, শিশুটিও খুবই কান্নাকাটি করছিল। তা দেখেই ওই শিশুকে আমি কোলে নেই এবং ওই মহিলা ভোট দেন। অনুভুতি জানতে চাইলে তিনি বলেন, মানুষের জানমাল রক্ষা করাই আমার দায়িত্ব। সে দায়িত্ব আমি পালন করতে পেরে আমার খুব ভাল লাগছে। এসআই মাইনুল রেজা বর্তমানে ময়মনসিংহের গৌরীপুর থানায় কর্মরত আছেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়