ঢাকা, সোমবার   ১৫ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ৩০ ১৪২৯

বাংলাদেশের সাফল্য, সম্ভাবনা নিয়ে মোমেনের নতুন বইয়ের মোড়ক উন্মোচন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৩:১৩, ৫ জুলাই ২০২২  

বাংলাদেশের বিগত ৫০ বছরের সাফল্যের গল্প এবং ভবিষ্যতের সামাজিক অর্থনৈতিক সম্ভাবনা তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের রচিত নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

ঝুমঝুমি প্রকাশন কর্তৃক প্রকাশিত ‘বাংলাদেশের পঞ্চাশ: সাফল্য ও সম্ভাবনা’ শিরোনামের বইটিতে ২৩টি লেখা রয়েছে, এর মধ্যে ১৮টি বাংলায় ও ৫টি  ইংরেজিতে লেখা নিবন্ধ রয়েছে।

সোমবার (৪ জুলাই) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত এই বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. দেলোয়ার হোসেন এবং এবি ব্যাংক লিমিটেডের সভাপতি ও ব্যবস্থাপনা পরিচালক তারেক আফজাল।

পররাষ্ট্রমন্ত্রী বইটি উৎসর্গ করেন তার বড় ভাই ও সাবেক অর্থমন্ত্রী প্রয়াত আবুল মাল আবদুল মুহিতকে।

অনুষ্ঠানে বক্তৃতাকালে পররাষ্ট্রমন্ত্রী মোমেন ভবিষ্যৎ প্রজন্মকে জানাতে লেখালেখির প্রতি সকলকে উৎসাহিত করে বলেন, এই পৃথিবী থেকে সবাইকে একদিন চলে যেতে হবে, কিন্তু শুধুমাত্র এটিই (লেখালেখি) থাকবে।

‘বর্তমান সরকার কী করছে তা জনগণের জানা উচিত’-উল্লেখ করে ড. মোমেন আরও বলেন, এই বইটিতে তিনি নিবন্ধগুলি সংকলন করেছেন এবং এগুলি বিভিন্ন পত্র-পত্রিকায় ছাপা হয়েছিল। দেশবাসী যাতে তাদের মাতৃভূমির বিগত ৫০ বছরে সাফল্যের জন্য গর্বিত হয় এজন্য বইটি প্রকাশ করা হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলের কূটনীতি, বাংলাদেশের পররাষ্ট্রনীতি বাধ্যবাধকতা, সীমাবদ্ধতা ও পছন্দ; কোভিড-১৯ এর পর বিশ্বব্যাপী স্থিতিশীলতা, নিরাপত্তা ও সমৃদ্ধি, শেখ হাসিনার উন্নয়নের অনন্য নজির এবং একটি অদম্য জাতির মহাকাব্য- এই বইটির কয়েকটি অধ্যায়ে রয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়