ঢাকা, শুক্রবার   ২০ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

‘প্রকৌশলীরা দেশের উন্নয়নের অনেক বড় একটি অংশ’

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭:১৩, ১৬ জানুয়ারি ২০২২  

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিট‘র (ডিআইইউ) `সিভিল ইঞ্জিনিয়ারিং ক্লাবের` নব-নির্বাচিত কমিটির পরিচিতি সভা

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র (ডিআইইউ) সিভিল ক্লাবের প্রকৌশলীরা বলেছেন, দেশে এবং দেশের বাইরে প্রকৌশলীরা দেশের উন্নতিতে অনেক গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন, তাই ‘প্রকীশলীরা’ দেশের উন্নয়নের অনেক বড় একটি অংশ'।

সম্প্রতি ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিট‘র (ডিআইইউ) 'সিভিল ইঞ্জিনিয়ারিং ক্লাবের' নব-নির্বাচিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠানে বক্তারা এ মতামত ব্যক্ত করেন। সভাটি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম কক্ষে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন: ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন ৩০ জানুয়ারি

এসময় বক্তারা বলেন, ইঞ্জিনিয়াররা দেশের উন্নয়নের একটা বড় অংশ। ইঞ্জিনিয়াররাই দেশকে ফুটিয়ে তোলে সারা বিশ্বে। সারা বিশ্বকে প্রকৌশল বিদ্যার বাস্তবিক প্রয়োগের মধ্য দিয়েই যন্ত্র সভ্যতায় আলোকিত করে তোলে।

আরো পড়ুন: খেলার মাঠ পেলো বশেমুরবিপ্রবি ছাত্রীরা

বক্তারা আরো বলেন, প্রকৌশল বিদ্যার এ মন্ত্র, দীক্ষার ধারাবাহিকতায়ই আমাদের এ 'ডিআইইউ সিভিল ইঞ্জিনিয়ারিং ক্লাব'। আমরা মনে করি, দেশে এবং দেশের বাহিরে বিশ্ববিদ্যালয়ে এবং দেশের নাম উজ্জল করতে সিভিল ক্লাব নিরলস পরিশ্রম করে চলেছে এবং সামনের দিনগুলোতেও এভাবেই কাজ করে বিশ্ববিদ্যালয় ও দেশকে এগিয়ে নেবে । আগামীতে আরো ভালো কাজ করতে বর্তমান কমিটিও বড় অবদান রাখবে।

আরো পড়ুন: বিজ্ঞাপনে ঢাকা বশেমুরবিপ্রবির একমাত্র ফলক!

পরিচিতি অনুষ্ঠানে নব নির্বাচিত সভাপতি নাজমুল হাসান সাগরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জোবায়েদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চেয়ারম্যান মাহফুজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল ক্লাবের প্রধান এডভাইজর এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক মঞ্জুর মোরশেদ। আরো উপস্থিত ছিলেন এডভাইজর হাবিবুর রহমান, মনিকা রানি দাশ, অভিজিৎ দেবনাথ, ওমর ফারুকসহ সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের শিক্ষকরা। অনুষ্ঠানে ডিআইইউ'র সিভিল বিভাগের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে।

সর্বশেষ
জনপ্রিয়