ঢাকা, সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ২১ ১৪২৮

কিশোরগঞ্জে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৫, ২৩ অক্টোবর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

‘গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’ স্লোগানে কিশোরগঞ্জে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়েছে। গতকাল শুক্রবার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন, বিআরটিএ ও সড়ক বিভাগের উদ্যোগে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ গোলাম মোস্তফার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চৌধুরী, পিপি শাহ আজিজুল হক, সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়ুয়া, বিআরটিএর সহকারী পরিচালক মো. বখতিয়ার উদ্দিন, জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি আ. কাইয়ুম, নিরাপদ সড়ক চাই জেলা শাখার উপদেষ্টা প্রফেসর ডা. মুহিউদ্দিন আহমেদ, সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল, আলম সারোয়ার টিটু, নিসচার সভাপতি মুহাম্মদ ফিরোজ উদ্দিন ভূইয়া, সাধারণ সম্পাদক শফিক কবীর প্রমুখ।

বক্তারা সড়ক দুর্ঘটনার বিভিন্ন কারণ ও প্রতিকারের বিষয়ে আলোচনা করেন এবং সড়ক দুর্ঘটনা হ্রাস ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে একযোগে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

অন্যদিকে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে নিরাপদ সড়ক চাই (নিসচা) কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল সকালে শহীদ সৈয়দ নজরুল চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করে জেলা প্রসাশকের কার্যালয়ে গিয়ে মতবিনিময় সভায় মিলিত হয়।

এছাড়া শহরের গুরুত্বপূর্ণ স্থানে মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়। আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ে প্রজেক্টের মাধ্যমে নিসচার চেয়ারম্যানের সঙ্গে সংযুক্ত হওয়া ও শেষে জাহানারা কাঞ্চনসহ সব সড়ক দুর্ঘটনায় নিহতের স্মরণে দোয়া মাহফিল করা হয়। এসব কর্মসূচিতে নিসচার সব সদস্যসহ কিশোরগঞ্জের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়