ঢাকা, সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৭ ১৪২৯

কোয়ার্টারে মেসির সামনে যে রেকর্ডের হাতছানি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৯, ৯ ডিসেম্বর ২০২২  

কোয়ার্টারে মেসির সামনে যে রেকর্ডের হাতছানি

কোয়ার্টারে মেসির সামনে যে রেকর্ডের হাতছানি

আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি মাঠে নামলেই একটা না একটা রেকর্ড তার হয়েই যায়। এমনকি মাঠে নামার আগেও তার সামনে উকি দিতে থাকে নতুন কোনো রেকর্ড। কাতারেও তার ব্যক্তিক্রম হলো না। এবার আর্জেন্টাইন জাদুকরের সামনে হাতছানি দিচ্ছে আরেকটি রেকর্ড।

বিশ্বকাপে আর্জেন্টিনার ইতিহাসে সবচেয়ে বেশি গোলের মালিক কিংবদন্তি গ্যাব্রিয়েল বাতিস্তুতা। তার এই রেকর্ডে এতোদিন ভাগ বসাতে পারেনি কেউ। কাতারে তিন গোল করে সেই রেকর্ডের কাছাকাছি চলে এসেছেন লিওনেল মেসি। এবার কেবল ছোঁয়ার পালা।

বিশ্বকাপের আগের চার আসরে মেসি মোট গোল করেছিলেন ৬টি। সেই ৬ গোল নিয়েই খেলতে নেমেছিলেন কাতারের মাটিতে। পরে গ্রুপপর্বে ২টি ও শেষ ষোলোতে ১টি গোল করে কিংবদন্তি ম্যারাডোনাকে ছাড়িয়ে যান পিএসজি তারকা। সামনে শুধু বাতিস্তুতা। 

আজ আসরের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় নেদারল্যান্ডসের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচে এক গোল করতে পারলেই বাতিস্তুতার রেকর্ডে ভাগ বসাবেন আর্জেন্টাইন অধিনায়ক। 

এরচেয়ে বেশি গোল করলে কিংবা জিততে পারলে সুযোগ থাকছে এই রেকর্ডে একক রাজত্বের।

এর আগে কাতারেই পেশাদার ফুটবলে হাজারতম ম্যাচের (ক্লাব ও জাতীয় দল মিলিয়ে) মাইলফলক স্পর্শ করেছিলেন মেসি। আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি পাঁচটি বিশ্বকাপ খেলার রেকর্ডও গড়েন তিনি। তার পেছনে আছেন ৪টি করে বিশ্বকাপ খেলা দিয়াগো ম্যারাডোনা ও হ্যাভিয়ের মাসচেরানো।

আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি বিশ্বকাপ ম্যাচ খেলার রেকর্ডও এখন মেসির। আর্জেন্টাইন কিংবদন্তী ম্যারাডোনার রেকর্ডকেও তিনি ছাড়িয়ে গেছেন। বিশ্বকাপে ২১টি ম্যাচ খেলে শীর্ষে ছিলেন ম্যারাডোনা। ওইদিকে মেসির ম্যাচ সংখ্যা এখন ২৩টি।

সর্বশেষ
জনপ্রিয়