ঢাকা, বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১২ ১৪২৯

ক্যারিবীয় কিংবদন্তির দশকসেরা একাদশে সাকিব

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৬:৫১, ২৮ মে ২০২০  

গত এক দশকে অনেক ক্রিকেটারই নিজেদের আলাদাভাবে চিনিয়েছেন। তাদের দুর্দান্ত পারফরম্যান্সে মোহিত হয়েছে দর্শকরা। তাদের মধ্য থেকে গত দশকের সেরা ওয়ানডে একাদশ বেছে নিয়েছেন ক্যারিবীয় কিংবদন্তি ইয়ান বিশপ। সেখানে দুর্দান্ত পারফরম্যান্সের কারণেই জায়গা পেয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

বিশপের একাদশে জায়গা পাননি বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের কোনো ক্রিকেটার। এমনকি পাকিস্তান ও তার নিজ দেশ ওয়েস্ট ইন্ডিজের কোনো ক্রিকেটারকেও নিজের দশকসেরা একাদশে রাখেননি তিনি। 

বর্তমানে ধারাভাষ্যকার হিসেবে কাজ করা বিশপের দলে ওপেনার হিসেবে আছেন ভারতের রোহিত শর্মা ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। উইকেট পতনে নামবেন ভারতের বিশ্বসেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। টপ অর্ডার ও মিডলের সমন্বয়কারী নাম্বার ফোর পজিশনে আছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। 

এই দলে ব্যাটিং অর্ডার হিসেবে পাঁচে আছেন নিউজিল্যান্ডের রস টেইলর। এরপরই সাকিব আল হাসানকে রেখেছেন তিনি। দলের উইকেটরক্ষকের পাশাপাশি অধিনায়কের দায়িত্ব দিয়েছেন ভারতের মহেন্দ্র সিং ধোনিকে। 

একাদশের টেল এন্ডারের সবাই বোলার। আটে আছেন অজি ফাস্ট বোলার মিচেল স্টার্ক। এরপর আছেন যথাক্রমে দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন, আফগানিস্তানের রশিদ খান ও শ্রীলংকার লাসিথ মালিঙ্গা। 

সর্বশেষ
জনপ্রিয়