ঢাকা, শুক্রবার   ২০ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

অসামাজিক কার্যক্রমের দায়ে হিন্দু যুবতীসহ আটক হেফাজত নেতা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:১৯, ২৯ জানুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

অসামাজিক কার্যক্রম চালানোর সময় একটি আবাসিক হোটেলের রুম থেকে কথিত মাওলানা ও তার সঙ্গী হিন্দু যুবতীকে আটক করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে সিলেট মহানগরীতে। কথিত ওই মাওলানা হেফাজত নেতা হিসেবেও পরিচিত। তার নাম আবদুল ওয়াহিদ। আর তার সঙ্গী হিন্দু সম্প্রদায়ের যুবতী লিপি রানী দাস।

পুলিশ ও স্থানীয়রা জানান, জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের পাইলগাঁও গ্রামের বাসিন্দা হেফাজত নেতা কথিত মাওলানা আবদুল ওয়াহিদ পরের সম্পদ আত্মসাৎকারী। তিনি স্থানীয় একটি কওমি মাদ্রাসার মুহতামিম ও স্থানীয় স্বাধীনবাজার জামে মসজিদের ইমাম ছিলেন। মাদ্রাসা ও মসজিদের টাকা আত্মাসাৎ করার অপরাধে বেশ অনেকদিন পূর্বে বরখাস্তও হয়েছিলেন। এরপর নারীদের বিদেশে পাঠানোর কাজে লেগে যান। এ কাজে কম বয়সী গরীব মেয়েদের টার্গেট করেন। তাদের বিদেশে পাঠানোর নামে ঢাকা সিলেটে বিভিন্ন হোটেলে নিয়ে অসামাজিক কার্যকলাপে জড়িয়ে পরেন।

সর্বশেষ গত বুধবার (২৬ জানুয়ারি) সিলেট নগরের একটি আবাসিক হোটেলে একই ইউনিয়নের হাড়গ্রাম এলাকার অনিল দাস (মুচি অনিল) এর মেয়ে লিপি রানী দাসকে নিয়ে অবস্থানকালে মহানগরীর কোতোয়ালি মডেল থানা পুলিশের হাতে আটক হয়। আটকের পর তাকে ও মুচি অনিলের মেয়ে লিপিকে থানায় নিয়ে আসা হয়। পরদিন তাদের নন-এফএআর মামলা দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়।

আটক ও আদালতে প্রেরণের সত্যতা নিশ্চিত করে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী বলেন, অসামাজিক কাজে লিপ্ত থাকায় তাদের আটক করা হয়েছে। পরবতীতে আদালতে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়