ঢাকা, সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

সম্পর্কে সেকেন্ড চান্স ইস্যু

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ১০:০৯, ৭ নভেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মন খারাপ হতেই পারে। তবে কোনো ঝামেলা হওয়া মানেই কিন্তু সম্পর্ক শেষ হয়ে যাওয়া নয়। সেক্ষেত্রে সব পরিস্থিতির জন্য নিজেকে তৈরি করুন। 

জীবন সব সময় সরলরেখায় চলে না। কিছু সময় যায় ভালো আবার অনেক সময় হয় খারাপ। এই অবস্থায় সতর্ক থেকে পা ফেলাটা সবথেকে বেশি জরুরি। আপনাকে মাথায় রাখতে হবে যে জীবনের প্রতিটি বাঁকের মতো সম্পর্কেও সমস্যা দেখা দিতে পারে। এমনকি সঙ্গীর সঙ্গেও মন খারাপের অধ্যায় রচিত হতে পারে। একজন আরেকজনকে ছেড়ে যাওয়ার দিকে চলে যেতে পারে সম্পর্ক। ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে থাকলে ‘সেকেন্ড চান্স ইস্যু’ নিয়েও ভাবুন।

>>কোনো মানুষকে খুব ভালোবাসতেই পারেন। এবার মানুষকে মনে জায়গা দিলে হুট করে সম্পর্ক থেকে বেরিয়ে আসা যায় না। এই পরিস্থিতিতে আপনি সতর্ক হয়ে যাওয়ার চেষ্টা করুন। এমনকি সঙ্গীকে একবার দ্বিতীয় সুযোগ দেওয়া উচিত। তবেই নিজের প্রতিও সুবিচার করবেন আপনি।

>> অনেক মানুষ ছোট ছোট বিষয় নিয়ে কথা বলতে থাকেন। সেই কারণে একটা সামান্য বিষয়কে মহাভারত বানিয়ে ফেলে সম্পর্ক শেষের দিকে নিয়ে চলে যান। এবার এই পরিস্থিতিতে সতর্ক হয়ে যাওয়াটা খুবই প্রয়োজন। চাইলে সেকেন্ড চান্স দিন।

>> মানুষ ভুল করতেই পারেন। এবার সেই ভুলটা লোকের উপর চালিয়ে অনেক ক্ষেত্রে জটিলতা তৈরি হয়। এই পরিস্থিতিতে সচেতন থাকাটা হল সবথেকে বেশি জরুরি। কারণ নিজের ভুলের কারণে অন্যকে দোষারোপ করার পর একটা সুযোগ তো দেওয়াই যায়।

>> একহাতে তালি কখনোই বাজে না। অনেক সময় এমনটা হতে পারে যে দুজনেই কিছু না কিছু ভুল করে থাকেন। সেই পরিস্থিতিতে সমস্যার কারণ দুজনেই। এক্ষেত্রে নিজের ও সঙ্গীর কথা ভেবে সেকেন্ড চান্স দেওয়া উচিত। কারণ দোষ দুজনেই করেছেন।

>> মানুষের সবথেকে বড় গুণ হল ভুল স্বীকার করে নেয়া। যেই মানুষটি নিজের ভুলের জন্য ক্ষমা চান, তাকে একটা চান্স তো দিতেই হবে। এভাবেই আপনি নিজের প্রতি ও ঐ মানুষটির প্রতি সুবিচার করতে পারেন।

সবশেষে  যা বলার আছে, নিজের মনের পাশাপাশি মস্তিষ্কের কথা শুনুন। সেখানে সব সত্য জানা যাবে। আর মাথায় রাখতে হবে নিজের বন্ধু ও পরিজনরা রয়েছেন। তাদের কথাও শুনতে পারেন।

সর্বশেষ
জনপ্রিয়