ঢাকা, সোমবার   ২৬ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮

মোহাম্মদ নাসিম আন্দোলন-সংগ্রামে কখনো পিছু হটেনি : আমু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৯, ১৪ জুন ২০২১  

আমির হোসেন আমু

আমির হোসেন আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, শত প্রতিকূল অবস্থাতেও কখনো পিছু হটেননি মোহাম্মদ নাসিম। সব গণতান্ত্রিক আন্দোলনে তার সাহসী অবদান ভোলার নয়। 

রোববার ১৪ দলের উদ্যোগে প্রয়াত মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় ভার্চুয়াল আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। 

আমির হোসেন আমু বলেন, নাসিম ছিলেন আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা। বাবা শহিদ ক্যাপ্টেন এম মনসুর আলী যেমন বঙ্গবন্ধুর বিশ্বস্ত ছিলেন, তেমনি মোহাম্মদ নাসিমও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত বিশ্বস্ত ছিলেন। নাসিমের মৃত্যুর পর প্রধানমন্ত্রীর শোক বার্তায় সেই বিশ্বাসের প্রতিফলন ছিলো। রাজনীতিতে মোহাম্মদ নাসিমের সাহসী ভূমিকা অনুকরণীয় ও অনুকরণীয় হয়ে থাকবে। 

তিনি বলেন, মোহাম্মদ নাসিম ১৪ দলকে জাতীয় পর্যায়ে একটা বিরাট পরিচিতি দিয়ে গেছেন। তার সেই ত্যাগ ও তিতিক্ষার পথ ধরেই ১৪ দলকে আরো সুসংগঠিত করা হবে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ বলেন, একদিকে রাজনীতি অন্যদিকে মন্ত্রণালয় দুটো ক্ষেত্রেই দক্ষতা ও  আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে গেছেন মোহাম্মদ নাসিম। লক্ষ্য অর্জনে সব সময় অটুট থাকতেন তিনি।

আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাসের সঞ্চালনায় অলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোজাফফর হোসেন পল্টু, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কেন্দ্রীয় নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন,  জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু, জাতীয় পার্টি জেপির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড দিলীপ বড়ুয়া, বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারী, গণআজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট  এস কে শিকদার, কমিউনিস্ট কেন্দ্রের নেতা ডা. ওয়াজেদুল ইসলাম খান, গণতন্ত্রী পার্টির নেতা ডা. শাহাদাৎ হোসেন, ন্যাপ নেতা ইসমাইল হোসেন, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়