ঢাকা, মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

সিরিয়ার দামেস্কে বিস্ফোরণে নিহত ১৩ সেনা সদস্য

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৬:০৮, ২০ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সিরিয়ার দামেস্কে রাস্তার পাশে পুঁতে রাখা দুটি বোমা বিস্ফোরণে ১৩ সেনা সদস্য নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো তিন জন। বুধবার সকালে সামরিক কর্মকর্তাদের বহনকারী একটি বাসের কাছে দুটি বোমা বিস্ফোরিত হয়। 

সিরিয়ার রাষ্ট্রীয় টিভির মধ্য দামেস্কের দগ্ধ বাসের এক ফুটেজ দেখিয়ে জানিয়েছে, মানুষজন কর্মস্থল ও স্কুলে যাওয়ার সময় ব্যস্ত রাস্তায় হামলাটি চালানো হয়।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা জানিয়েছে, বাসটি  দামেস্কের হাফেজ আল-আসাদ সেতুর ওপর যেতেই দুটি বোমা বিস্ফোরিত হয়। সেখানে আরো একটি বোমা ছিল। সেনা প্রকৌশলীর এক দল সেটিকে নিষ্ক্রিয় করেছেনে এবং এ ঘটনাকে ‘সন্ত্রাসী’ হামলা বলে আখ্যা দিয়েছেন।

জানা গেছে, এ হামলার ঘটনায় এখন পর্যন্ত কোনো দল বা গোষ্ঠী দায় স্বীকার করেনি। তবে ধারণা করা হচ্ছে, এ ঘটনায় জঙ্গিগোষ্ঠী আইএস জড়িত। কারণ চলতি বছর পূর্ব সিরিয়ায় সেনাবাহিনীর গাড়ির ওপর এ ধরনের বেশ কয়েকটি হামলা হয়েছে আইএস জঙ্গিরা।

উল্লেখ্য, সিরিয়ায় ২০১১ সালের মার্চ মাসে শুরু হওয়া সংঘাতের ফলে দেশটিতে ৩৫০,০০০ এরও বেশি মানুষ মারা গেছে। অর্ধেক জনগোষ্ঠীকে বাস্তুচ্যুত করেছে, যার মধ্যে পাঁচ মিলিয়ন যারা বিদেশে উদ্বাস্তু।

সর্বশেষ
জনপ্রিয়