ঢাকা, শুক্রবার   ২০ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

শেরপুরে হরিজনদের জীবনমান উন্নয়নে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:২৯, ২৯ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শেরপুরে হরিজনপল্লীর বাসিন্দাদের জীবনমান উন্নয়ন বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। পৌরসভার সম্মেলনকক্ষে নাগরিক প্লাটফর্ম জনউদ্যোগ কমিটি এ মতবিনিময় সভার আয়োজন করে।

এতে প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন জানান, মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে শেরপুর শহরের সজবরখিলা এলাকার হরিজনপল্লীতে ছয়তলা বিশিষ্ট পাকা বাসভবন নির্মিত হবে। সেখানে পূনর্বাসিত হবে হরিজনপল্লীর বাসিন্দা ৩৬ পরিবার।

ইতোমধ্যে জাতীয় অর্থনৈতিক পরিষদের (একনেক) সভায় প্রকল্পটি অনুমোদিত হয়েছে। এলজিইডি’র পক্ষ থেকে ভবন নির্মাণের জন্য হরিজনপল্লীতে জায়গাও পরিমাপ করা হয়েছে। জনউদ্যোগ কমিটির আহ্বায়ক শিক্ষক আবুল কালাম আজাদ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় হরিজন নেতৃবৃন্দ সেখানকার পুকুরটি সংরক্ষণ ও সংস্কার, একটি শিক্ষাকেন্দ্র চালু করা, সীমানা প্রাচীর নির্মাণ, মাদক নিয়ন্ত্রণসহ বিভিন্ন সমস্যাদি সমাধানেরও দাবি তুলে ধরেন।

এসময় পৌর কর্তৃপক্ষ তাদের সমস্যা সমাধানে দ্রুত কার্যকর পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন। সভায় পৌরসভার কাউন্সিলর, টিএলসিসি সদস্য, শিক্ষক, সাংবাদিক, নাগরিক সমাজের নেতৃবৃন্দ ও হরিজনপল্লীর হেলা ও বাসফোর সম্প্রসারের অর্ধশতাধিক অধিবাসী অংশগ্রহণ করেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়