ঢাকা, সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

বিএনপির কার্যালয় থেকে বোমা উদ্ধার : পুলিশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:২৮, ৮ ডিসেম্বর ২০২২  

বিএনপির কার্যালয় থেকে বোমা উদ্ধার : পুলিশ

বিএনপির কার্যালয় থেকে বোমা উদ্ধার : পুলিশ

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে বোমা ও ককটেল উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।

অভিযান শেষে বিপ্লব কুমার সরকার বলেন, দুপুর থেকে ধৈর্যের সঙ্গে অবস্থান করেছে পুলিশ। কোনো রকম কাউকে উসকানি দেওয়া হয়নি। এরপরও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়া হয়। বিএনপির পার্টি অফিসের তিনতলা থেকে হাতবোমা ও ককটেল নিক্ষেপ করা হয়। এতে আমাদের পুলিশ সদস্যরা আহত হন। এরপর জননিরাপত্তা নিশ্চিতে অভিযান চালানো হয়। বিএনপির পার্টি অফিস থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক, বোমা ও ককটেল উদ্ধার করা হয়েছে। এগুলো নাশকতা ও জননিরাপত্তা বিঘ্নিত করার জন্য আনা হয়েছিল।

এদিকে অভিযানের পর বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান ও বিএনপি নেতা আব্দুস সালামসহ প্রায় ৩৫ জন নেতাকর্মীকে আটক করে পুলিশ।

এ বিষয়ে ডিএমপির যুগ্ম কমিশনার বলেন, যারা সন্ত্রাসী কার্যকলাপ করার জন্য এসেছিলেন তাদের গ্রেফতার করা হয়েছে। নির্দিষ্ট করে বলা যাবে না কতজন গ্রেফতার করা হয়েছে। তাদের সবার বিরুদ্ধে মামলা রয়েছে।

পুলিশ বোমা নিয়ে পার্টি অফিসে গেছে মির্জা ফখরুলের এ অভিযোগের বিষয়ে বিপ্লব কুমার সরকার বলেন, অভিযোগ যে কেউ করতে পারে। আমরা সবার সামনেই অভিযান পরিচালনা করে বোমা উদ্ধার করেছি।

সর্বশেষ
জনপ্রিয়