ঢাকা, রোববার   ২৪ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৮ ১৪২৮

পরীমনির ঘটনায় চিত্রনায়ক মান্না আলোচনায়

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৫:৩০, ৮ আগস্ট ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মাদক মামলায় গ্রেফতার হয়ে চারদিনের রিমান্ডে চিত্রনায়িকা পরীমনি। এর মধ্যেই চলচ্চিত্র শিল্পী সমিতিতে তার সদস্যপদ স্থগিত করা হয়েছে। তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম বেশ সরগরম। একে একে নানা তথ্য সামনে আসছে। এমনই পরিস্থিতিতে কালজয়ী চিত্রনায়ক মান্নার একটি বক্তব্য আলোচনায় এসেছে।

অপি করিমের সঞ্চালনায় একটি বেসরকারি টিভির বিশেষ অনুষ্ঠানে ব্যক্তিগত ও ক্যারিয়ার নিয়ে অনেক কথা বিনিময় করেছিলেন চিত্রনায়ক মান্না। সেখানকার কিছু কথাই আলোচনায় এসেছে।

মান্না বলেছিলেন, ‘পৃথিবীর কোনো জগৎ যদি থাকে, চলচ্চিত্র জগৎ; এর মতো স্বার্থপর কোনো জগৎ আর নেই। এখানে আমরা সবাই বাণিজ্যিক। হৃদয়, প্রেম, ভালোবাসা, বন্ধুত্ব, চাওয়া-পাওয়া সব মেকি। সিনেমা পরিবারের কেউ যদি বুকে হাত দিয়ে বলে, আমরা সবাই এক পরিবার; না, মিথ্যে। সবাই আলাদা।’

সিনেমা জগতে তার একজনই বন্ধু জানান দিয়ে এই নায়ক বলেছিলেন,  ‘আমার একটাই বন্ধু আছে, সে হচ্ছে আমার ফাইট ডিরেক্টর মোসলেম ভাই। তিনি আমার পরিবারের সদস্য। যিনি আমার সুখের সময়ও পাশে ছিলেন, দুঃখের সময়ও পাশে ছিলেন।’

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক মান্না। অভিনয় জীবনে দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেন। কাজের স্বীকৃতিস্বরূপ ২০০৬ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি, হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৪ বছর বয়সে মারা যান জনপ্রিয় অভিনেতা মান্না।

জীবদ্দশায় দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন মান্না। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হলো— ‘আম্মাজান’, ‘লাল বাদশা’, ‘আব্বাজান’, ‘স্বামী স্ত্রীর যুদ্ধ’, ‘দুই বধু এক স্বামী’, ‘মনের সাথে যুদ্ধ’, ‘মান্না ভাই’, ‘পিতা মাতার আমানত’, ‘তওবা’, ‘পাগলী’, ‘কাসেম মালার প্রেম’, ‘চাঁদাবাজ’, ‘ত্রাস’, ‘তেজী’, ‘মিনিস্টার’, ‘প্রেম দিওয়ানা’, ‘শান্ত কেন মাস্তান’, ‘গুণ্ডা নাম্বার ওয়ান’, ‘কুখ্যাত খুনী’, ‘রংবাজ বাদশা’, ‘বসিরা’, ‘ঢাকাইয়া মাস্তান’, ‘মেজর সাহেব’, ‘সুলতান’, ‘ভাইয়া’, ‘বিদ্রোহী সালাহউদ্দিন’, ‘বাবা’, ‘কিলার’, ‘জনতার বাদশা’, ‘রাজপথের রাজা’, ‘এতিম রাজা’, ‘টোকাই রংবাজ’ প্রভৃতি।

সর্বশেষ
জনপ্রিয়