ঢাকা, মঙ্গলবার   ২৬ সেপ্টেম্বর ২০২৩ ||  আশ্বিন ১০ ১৪৩০

কানাডায় পোশাক রফতানি বাড়াতে উদ্যোগী বিজিএমইএ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৪, ৪ মে ২০২৩  

কানাডায় পোশাক রফতানি বাড়াতে উদ্যোগী বিজিএমইএ

কানাডায় পোশাক রফতানি বাড়াতে উদ্যোগী বিজিএমইএ

দেশের পোশাকশিল্প মালিক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান বলেছেন, কানাডায় উচ্চমূল্যের পোশাক রফতানি বাড়ানোর লক্ষ্য নিয়েছে বিজিএমইএ।

গতকাল বুধবার রাজধানীর উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার ড. লিলি নিকোলাসের সঙ্গে সংগঠনের সভাপতি ফারুক হাসান সৌজন্য সাক্ষাতে তিনি একথা বলেন।

বৈঠকে রেজিলিয়েন্ট সাপ্লাই চেইন তৈরি করতে নৈতিক ক্রয় অনুশীলন এবং ন্যায্যমূল্যের গুরুত্ব নিয়ে আলোচনা করেন বিজিএমইএ সভাপতি। 

এছাড়া ফারুক হাসান তৈরি পোশাকশিল্পের বর্তমান অবস্থা, চ্যালেঞ্জ, সুযোগ-সম্ভাবনা ও সুযোগগুলো কাজে লাগানোর জন্য বিজিএমইএ চলমান প্রচেষ্টার কথা তুলে ধরেন। কর্মক্ষেত্রে নিরাপত্তা, পরিবেশগত টেকসই উন্নয়ন এবং শ্রমিকদের অধিকার ও কল্যাণ প্রভৃতি ক্ষেত্রে শিল্পের ব্যাপক অগ্রগতিও তুলে ধরেন। তিনি বলেন, আমরা এ অর্জনগুলো অব্যাহত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।

কানাডিয়ান হাইকমিশনারকে ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবিলা এবং বিশ্বে নিরাপদ ও টেকসই পোশাকের সোর্সিং হাব হিসেবে বাংলাদেশের সুনাম বৃদ্ধি ও বিশ্ববাজারে শিল্পের প্রতিযোগী সক্ষমতা বাড়াতে শিল্পের রূপকল্প ও প্রস্তুতি সম্পর্কেও অবহিত করেন বিজিএমইএ সভাপতি। এ সময় তারা বাংলাদেশ ও কানাডার মধ্যে বাণিজ্য বাড়ানো লক্ষ্যে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

অর্থপূর্ণ সহযোগিতার মাধ্যমে আগামী বছরগুলোতে বাংলাদেশ ও কানাডার বাণিজ্য সম্পর্ক আরো জোরদার হবে বলে বিজিএমইএ সভাপতি উচ্চ আশাবাদ ব্যক্ত করেন।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন— বিজিএমইএ’র সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, পরিচালক ব্যারিস্টার ভিদিয়া অমৃত খান, কানাডিয়ান হাইকমিশনের পলিটিক্যাল কাউন্সিলর ব্র্যাডলি কোটস ও ট্রেড কমিশনার মো. কামাল উদ্দিন প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়