ঢাকা, মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৫ ১৪২৮

বিভিন্ন ইস্যু নিয়ে গুজব ছড়ানোতে ওস্তাদ বিএনপি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:২৩, ২৫ জুলাই ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

সারা দেশে করোনায় মৃত্যুসহ বিভিন্ন ইস্যু নিয়ে গুজব ছড়ানোতে ওস্তাদ হলেও দেশের কোনো দুর্যোগের ঘটনায় সমাধান খুঁজতে দেখা যায় না বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকে। এর ফলে দলটির রাজনৈতিক চরিত্র নিয়ে জনসাধারণে মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে।

তারা বলছেন, বিএনপি শুধু নিজেদের স্বার্থে বিভিন্ন কথা বললেও সাধারণ মানুষের সমস্যা নিয়ে কিছুই করছে না। রাজনৈতিক দল হিসেবে জনগণের প্রতি কোনোরকম দায়বদ্ধতা নেই বিএনপির। দলটির কার্যক্রম শুধু বেগম জিয়ার মুক্তি আদায় ও ক্ষমতায় যাওয়ার পরিকল্পনায় সীমাবদ্ধ। অথচ সীমাবদ্ধতা থাকার সত্ত্বেও সরকার চলমান সকল সংকট নিয়ে সাধ্যমতো কাজ করছে। সেক্ষেত্রে বিএনপির অভিযোগ ও মিথ্যাচার জনগণের কাছে অগ্রহণযোগ্য বলেও মনে করছেন তারা। যার কারণে বিএনপির রাজনৈতিক কর্মসূচি ও দাবির প্রতি জনগণের কোনোরকম সমর্থন নেই বলেও মন্তব্য করেছেন তারা।

দেশের চলমান সংকট ও সরকারের ভূমিকায় বিএনপির মিথ্যাচার, গা-জ্বালা বিষয়ে কিছুটা বিরক্তি প্রকাশ করে রাজধানীর মোহাম্মদপুর এলাকার একজন ব্যবসায়ী আবুল মনসুর বলেন, কিছু দেশবিরোধী চক্র দেশের বিভিন্ন সংকট নিয়ে মিথ্যাচার ও গুজব ছড়াচ্ছে। সরকার কিন্তু সর্বাত্মক চেষ্টা করছে গুজব দমন করে জনগণের মাঝে শান্তি ফিরিয়ে আনতে। এছাড়া করোনার কারণে দেশের ব্যবসা বাণিজ্য থমকে যাওয়ায় ক্ষয়-ক্ষতি কমিয়ে আনাসহ দুস্থদের পাশে দাঁড়াতে সব রকমের চেষ্টা করছে। অথচ বিএনপি শুধু শুধু প্রতিদিন সরকারকে দোষ দেয়। আর তাদের সকল দাবি-দাওয়া কেবল বেগম জিয়া কেন্দ্রিক।

তিনি আরো বলেন, নিজেদের স্বার্থের বাইরে দলটি কিছু চিন্তা করতে পারে না। অথচ দেশের সংকটকালীন মুহূর্তে রাজনৈতিক দল হিসেবে কিন্তু বিএনপি জনগণের পাশে দাঁড়াতে পারতো। এতে তাদের হারানো জনপ্রিয়তা ফিরে পাওয়ার সম্ভাবনা ছিলো। কিন্তু কাজের কাজ বাদ দিয়ে সারাদিন সরকারের পেছনে লেগে থাকার কারণে দলটি আজকে ব্যর্থ রাজনৈতিক দলে পরিণত হয়েছে।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে দিনাজপুর জেলার ফুলবাড়ি উপজেলার নতুন বাজার এলাকার বাসিন্দা খলিল উদ্দিন মণ্ডল বলেন, দেশ এগিয়ে যাক, এটা তো সকলেরই চাওয়া। আজকে দেশ কিছুটা সংকটে পড়েছে। এই সংকট কিছুটা প্রাকৃতিক কারণ আর কিছুটা মিথ্যাচারীদের কারণে সৃষ্টি হয়েছে। বিএনপিকে উদ্দেশ্য করে খলিল বলেন, রাষ্ট্র গঠনে অবদান না রাখতে পারলে দয়া করে আপনারা (বিএনপি-জামায়াত) কৃত্রিম সংকট সৃষ্টি করবেন না। সমস্যা সমাধানের চেয়ে প্যাঁচ লাগিয়ে দিতে পারলে আপনারা বেশি খুশি হন। এই অভ্যাস ছাড়ুন।

সর্বশেষ
জনপ্রিয়