ঢাকা, বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১২ ১৪২৯

চূড়ান্ত হলো বিপিএলের আগামী ৩ আসরের সূচি

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ১০:০১, ১৮ জুলাই ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেশের সবচেয়ে বড় ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট বিপিএলের আগামী ৩ আসরের সূচি চূড়ান্ত করেছে বিসিবি।রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়।

এছাড়া এজিএমএর মূল এজেন্ডা ছিল পূর্বাচলের শেখ হাসিনা স্টেডিয়াম তৈরির ঠিকানার নিয়োগের বিষয়। তবে এর সঙ্গে আলোচনা হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়েও। 

সভা শেষে সংবাদমাধ্যমকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, ‘আগামী তিন বছরে বিপিএল কখন হবে সেটা নির্ধারণ হয়েছে। কারণ ফ্র্যাঞ্চাইজিগুলোকে ৩ বছরের জন্য দল দেব।’এদিকে খেলার দিনক্ষণ চূড়ান্ত করে ফ্রাঞ্চাইজি চেয়ে বিজ্ঞাপন দেবে বিসিবি। 

পাপন আরো বলেন, ‘এখন যেহেতু তারিখ হয়ে গেছে, এখন এক সপ্তাহের মধ্যে বাকিটা নির্ধারিত হয়ে যাবে। সব যে আগের মতো থাকবে তা না। কিছু কিছু পরিবর্তন আসতে পারে। আমরা সব বিষয়গুলো পরিস্কার করেই বিজ্ঞাপন দেব। টার্মস ও কন্ডিশনগুলো কিছুদিনের মধ্যেই নির্ধারণ হয়ে যাবে।’

সে হিসেবে বিপিএলের নবম, দশম ও একাদশ আসর মাঠে গড়াবে আগামী তিন বছরের জানুয়ারি মাসে। আসরগুলো হবে ৪০-৪২ দিনের। যেখানে ৫ জানুয়ারি ২০২৩ সাল থেকে ১৬ ফেব্রুয়ারি ২০২৩ পর্যন্ত হবে নবম আসর। ৬ জানুয়ারি ২০২৪ থেকে ১৭ ফেব্রুয়ারি ২০২৪ পর্যন্ত দশম আসর। 

১ জানুয়ারি ২০২৫ থেকে ১১ ফেব্রুয়ারি ২০২৫ পর্যন্ত বসবে বিপিএল এর একাদশ তম আসর। যেখানে এই তিন আসরে ৭টি করে দল অংশ নেবে।

সর্বশেষ
জনপ্রিয়