ঢাকা, শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৭ ১৪২৮

ফেনীতে অবৈধভাবে গ্যাস সরবরাহ চক্রের ১৭ সদস্যকে আটক করেছে র‌্যাব

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫৩, ২০ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সিএনজি ফিলিং স্টেশন থেকে অবৈধভাবে গ্যাস সংগ্রহ করে ভ্রাম্যমাণ কাভার্ডভ্যানে করে বিক্রি করে এমন চক্রের ১৭ সদস্যকে আটক করেছে র‌্যাব। গতকাল রোববার ফেনী সদরের দেবীপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।এ সময় তাদের কাছ থেকে ১ লাখ ৮৩ হাজার ৪০০ টাকা উদ্ধার করা হয়েছে। আটক করা হয়েছে ৬০২টি সিলিন্ডারসহ ৫টি কাভার্ডভ্যান।

গতকাল রোববার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‌্যাব-১১ সিপিসি-২ কুমিল্লা কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

আটককৃতরা হলেন ফেনী সদরের উত্তর শর্শদী খানেরবাড়ি গ্রামের আবু তাহের, ছাগলনাইয়ার পশ্চিম সবু গ্রাম গ্রামের সাইদুর রহমান, আধার মানিক গ্রামের সাইদুল ইসলাম রনি, লক্ষ্মীপুর গ্রামের গোপী, হরি গ্রামের শিবু, যাদব কুমার দাস, লক্ষ্মীপুরের রামগতির শিক্ষাগ্রাম গ্রামের মো.হামীমসহ ১৭ জন।

মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, গতকাল রোববার ভোরে ফেনী সদরের দেবীপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে মেসার্স প্রাইম সিএনজি ফিলিং স্টেশন থেকে সিলিন্ডারে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় ওই ১৭ জনকে হাতেনাতে আটক করা হয়। ওই চক্রটি মূলত সিএনজি ফিলিং স্টেশনের আড়ালে সরাসরি গাড়িতে জ্বালানি সরবরাহ করার পাশাপাশি বিশেষ প্রক্রিয়ায় কাভার্ডভ্যানের ভেতর সিলিন্ডার স্থাপন করে মিটার ব্যতীত মূল গ্যাস লাইন থেকে গ্যাস মজুত করে। এরপর তা অবৈধভাবে চট্টগ্রাম, কক্সবাজার, কুমিল্লা, নোয়াখালী, লক্ষ্মীপুরসহ দেশের বিভিন্ন এলাকায় নিয়ে বিক্রি করে। বিশেষ করে যেসব এলাকায় গ্যাস সংযোগ নেই, সেসব এলাকার বিভিন্ন কারখানায় এ গ্যাস চড়ামূল্যে বিক্রি করতো তারা।

তিনি আরো জানান, চক্রটি গ্যাস সংগ্রহ করে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ সিএনজি স্টেশন স্থাপন করে প্রতি ঘনফুট গ্যাস প্রচলিত বাজার মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করে আসছিল। এভাবে অবৈধভাবে গ্যাস চোরাই পথে সরবরাহ ও বিক্রির সময় বড় ধরনের বিস্ফোরণ ঘটতে পারে। পাশাপাশি মিটার ব্যতীত এভাবে গ্যাস বিক্রির ফলে সরকার বিপুল আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়