ঢাকা, সোমবার   ২৩ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪২৯

নাজমুল হুদার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি পেছাল

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৪:২০, ১৬ জানুয়ারি ২০২২  

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলার পরিপ্রেক্ষিতে দুদকের করা মামলায় সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

রোববার ঢাকার  বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান নতুন এ দিন ধার্য করেন।

এদিন মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। তবে আসামি নাজমুল হুদা অসুস্থ থাকায় উপস্থিত হতে পারেননি। এজন্য তার আইনজীবী অভিযোগ গঠন শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

এর আগে গত ২৪ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত অভিযোগপত্র গ্রহণ করেন। একইসঙ্গে মামলাটি বিশেষ জজ আদালত-৯ এ বদলির আদেশ দেন।

মিথ্যা তথ্য দিয়ে সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে মামলা করার অভিযোগে গত বছরের ১৯ ফেব্রুয়ারি দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে নাজমুল হুদার বিরুদ্ধে মামলাটি করেন। এরপর তদন্ত শেষে দুদকের পরিচালক মো. বেনজীর আহম্মদ আদালতে নাজমুল হুদার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে শাহবাগ থানায় এসকে সিনহার বিরুদ্ধে একটি মামলা করেন। ওই মামলার অভিযোগে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে তার বিরুদ্ধে হওয়া একটি মামলা উচ্চ আদালতে ডিসমিস করার পরও প্ররোচিত হয়ে মামলাটির রায় পরিবর্তন করা হয়। মামলাটি ডিসমিস করতে দুই কোটি টাকা ও অন্য একটি ব্যাংক গ্যারান্টির আড়াই কোটি টাকার অর্ধেক এক কোটি ২৫ লাখ টাকা উৎকোচ চান এসকে সিনহা। পরে এই মামলাটি তদন্তের জন্য দুদকে যায়। দেড় বছরের তদন্তে সিনহার বিরুদ্ধে নাজমুল হুদার মামলাটি মিথ্যা প্রমাণিত হলে দুদক উল্টো মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে নাজমুল হুদার বিরুদ্ধে মামলা করে।

সর্বশেষ
জনপ্রিয়