ঢাকা, মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৫ ১৪২৮

বিএনপি জাতীয় পার্টিকে নিয়ে নতুন ষড়যন্ত্রে লিপ্ত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:০৬, ২৫ জুলাই ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের মৃত্যুর দুই বছর পর দলের বিভক্তি দৃশ্যমান হয়েছে। জাতীয় পার্টির দৃশ্যমান ফাটলের সুবিধা নিতে এরই মধ্যে অপতৎপরতায় মেতেছে বিএনপি। শুরু হয়েছে নানা ফন্দি-ফিকির।

এরই অংশ হিসেবে জাতীয় পার্টির একাংশের নেতাদের সঙ্গে যোগাযোগও শুরু করেছে দলটি। বিভিন্ন দায়িত্বশীল সূত্রের বরাতে এমন তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

একটি সূত্র বলছে, বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্দেশে রংপুর জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলামের নেতৃত্বে একটি দল এরই মধ্যে রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমানের সঙ্গে কথা বলেছেন। বিএনপি চাচ্ছে এ সুযোগে জাতীয় পার্টির একটি অংশকে দলের সঙ্গে একীভূত করে নতুন ষড়যন্ত্রে লিপ্ত হতে।

এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, যদিও দেশের রাজনীতিতে জাতীয় পার্টি বিএনপির শত্রু হিসেবেই পরিচিত, কিন্তু এরপরেও আমরা চাই দলের স্বার্থে জাতীয় পার্টির একটি অংশের সঙ্গে জোট করে নিজেদের শক্তিশালী করতে।

তিনি আরো বলেন, এটা দোষের কিছু নয়। সবাই চাইবেন, নিজের শক্তি বৃদ্ধি করতে। এর অংশ হিসেবেই আমরা জাতীয় পার্টির বিভক্ত অংশের নেতাদের সঙ্গে প্রাথমিক আলোচনা করেছি। তারাও আমাদের প্রস্তাবে রাজি হয়েছেন।

এদিকে রাজনৈতিক বিশ্লেষকদের মতে, জামায়াত ঘেঁষা বিএনপির সঙ্গে জাতীয় পার্টির রাজনৈতিক মতাদর্শের বেশ অমিল রয়েছে। এছাড়া বিএনপির সঙ্গে জাতীয় পার্টির বিরোধও বেশ পুরনো। এসব হিসেবে তাদের মধ্যে রাজনৈতিক একাত্মতা কোনোভাবেই সম্ভব নয়। আর যদি তা হয়ও, এর খেসারত জাতীয় পার্টিকেই দিতে হবে।

সর্বশেষ
জনপ্রিয়