ঢাকা, রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ১২ ১৪২৯

তাসনিম খলিল: জন্মভূমির প্রতি অকৃতজ্ঞ এক পিশাচ

রাজনীতি ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৭, ২ অক্টোবর ২০২২  

তাসনিম খলিল

তাসনিম খলিল

বিদেশের মাটিতে বসে সার্বক্ষনিক বাংলাদেশবিরোধী প্রচারণায় মুখর এক ভয়ঙ্কর ষড়যন্ত্রকারীর নাম তাসনিম খলিল। দেশের ভাবমূর্তি নষ্ট করাই যেন তার নেশা। তাই সুইডেনে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে মত্ত এই সাইবার সন্ত্রা*সী গুজব আর সাংবাদিকতাকে একত্রে গুলিয়ে ফেলেছে। সাংবাদিক নাম নিলেও সে মূলত প্রতারক। ভূইফোঁড় অনলাইন নিউজপোর্টাল ‘নেত্র নিউজ’র প্রধান সম্পাদও সে! এসব গুজবের দৌড়ে ক্রমশ নিজেকে মেলে ধরে যুক্তরাজ্যে পলাতক ও দণ্ডিত বিএনপি’র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সর্বোচ্চ আস্থাও কুড়িয়েছে এই দেশবিরোধী অপশক্তি। 
আওয়ামী লীগ সরকার গঠনের আগেই ২০০৭ সালে তাসনিম খলিল অপকর্মের জন্য দেশ থেকে ‘পাততাড়ি’ গুটিয়েছে। বিলাসী জীবনের হাতছানিতে বিভোর হয়ে রাজনৈতিক আশ্রয় নিয়ে আয়েশে বসবাস করছে সুইডেনে। এক যুগের বেশি সময় ধরে সেখানে বসেই বিদেশি বিভিন্ন সংস্থার যোগসাজশে বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র করছে। তাসনিম খলিল মনেপ্রাণে বাম মতাদর্শে বিশ্বাসী একজন নামসর্বস্ব সাংবাদিক। তবে অর্থের জন্য মতাদর্শ থেকে বেরিয়ে মৌলবাদীদের সঙ্গে হাত মেলাতেও তিনি কুণ্ঠা বোধ করে না। মূলত যুক্তরাষ্ট্রে পলাতক বিএনপি-জামায়াত সরকারের দুর্নীতিবাজ সাবেক কর্মকর্তা শামসুল আলমের নিয়ন্ত্রণাধীন বিএনপি-জামায়াতের ‘গুজব সেলে’র পেইড কর্মী হয়ে কাজ করছে সে। তার মূল কাজ হলো, প্রোপাগান্ডা ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করা ও সরকারবিরোধী মনোভাব তৈরিতে উসকানি দেয়া। এজেন্ডাভিত্তিক সাংবাদিকতায় নিয়োজিত তাসনিম খলিল আসলে জন্মভূমির প্রতি অকৃতজ্ঞ। বিদেশে বসে ক্রমাগত দেশের বিরুদ্ধে নানা প্রকারের ষড়যন্ত্র করেই যাচ্ছে। সাংবাদিক নাম নিলেও তিনি মূলত প্রতারক। আবার এগুলোই নিজেদের ভুঁইফোড় অনলাইন নিউজপোর্টাল ‘নেত্র নিউজ’ এর প্রধান খোরাকও বটে! এসব গুজবের দৌড়ে ‘করিৎকর্মা’ হিসেবেই ক্রমশ নিজেদের মেলে ধরে যুক্তরাজ্যে পলাতক ও দণ্ডিত বিএনপি’র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সর্বোচ্চ আস্থাও কুড়িয়েছে সে। 
সিলেট নগরে মুক্তিযুদ্ধবিরোধী পরিবার হিসেবে তারা চিহ্নিত। তাছাড়া মাওলানা সাঈদীসহ কেন্দ্রীয় জামায়াত নেতারা সিলেট সফরে গেলে তাসনিমদের বাড়িতে নিয়মিত যেতেন। তাসনিম বর্তমানে সুইডেনের আরেব্রোতে বসবাস করছেন। জানা গেছে, বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয় এমন নানা ভুল তথ্য দিয়ে তাসনিম সেখানে রাজনৈতিক আশ্রয় নেয়।  
এতো কিছু জানার পরও আশা করা যায় কেউ এমন ভণ্ড প্রোপাগান্ডিসকে বিশ্বাস করবে না কিন্তু নিজেকে সবসময় সাধুবেশে থাকে এই প্রতারক। এই সাধুবেশী প্রতারক দেশের শত্রু সবার শত্রু কারন সে দেশের উন্নতি সহ্য করতে পারে না। দেশকে কিভাবে গোল্লায় পাঠানো যায় তার ধান্দায় রয়েছে তাসনিম এর মতো আরো কিছু অকৃতজ্ঞ। তবে বাংলাদেশ এগিয়ে যাবে তার নিজস্ব গতিতে শত বাঁধা পেরিয়ে।

সর্বশেষ
জনপ্রিয়