ঢাকা, শনিবার   ২৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১৬ ১৪২৮

বিমান প্রতিমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন সৌদি পরিবহনমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৩, ৩০ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সৌদি আরবের পরিবহনমন্ত্রী প্রকৌশলী সালেহ নাসের এ. আল-যাসের। গতকাল সোমবার (২৯ নভেম্বর) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এসময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ইসসা ইউসেফ ইসসা আল দুহাআলান, সৌদি আরবের নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে বাংলাদেশের কোভিড পরিস্থিতির উন্নতির কথা উল্লেখ করে সৌদি আরবের পরিবহন মন্ত্রীর কাছে বাংলাদেশ থেকে সৌদি আরবের বিভিন্ন গন্তব্যে দেশীয় এয়ারলাইন্সগুলোর সিডিউল ফ্লাইট পরিচালনা করার অনুমোদন প্রদান করতে অনুরোধ করেন প্রতিমন্ত্রী। এসময় পর্যটন প্রতিমন্ত্রী বাংলাদেশে পর্যটনের অপার সম্ভাবনার কথা উল্লেখ করে বাংলাদেশের পর্যটন খাতে সৌদি আরবের বিনিয়োগকারীদের বিনিয়োগ করার প্রস্তাব প্রদান করেন।

জবাবে সৌদি পরিবহনমন্ত্রী বাংলাদেশ থেকে সৌদি আরবে পরিচালিত দেশীয় এয়ারলাইন্সগুলোর সিডিউল ফ্লাইটের অনুমোদন প্রদানের আশ্বাস প্রদান করেন। এছাড়াও বাংলাদেশের পর্যটন খাতে সৌদি বিনিয়োগকারীদের বিনিয়োগের বিষয়টি তিনি সৌদি আরবের পর্যটন মন্ত্রণালয়কে অবহিত করবেন।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন দুই দেশের মধ্যে ট্যুরিজম এক্সচেঞ্জ প্রোগ্রাম চালু করার প্রস্তাব প্রদান করেন এবং আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার আগামী গভর্নিং বডি নির্বাচনে বাংলাদেশকে সমর্থন দেয়ার জন্য সৌদি আরবের পরিবহনমন্ত্রীকে অনুরোধ করেন।

জবাবে সৌদি আরবের পরিবহন মন্ত্রী বলেন, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে ট্যুরিজম এক্সচেঞ্জ প্রোগ্রাম চালু করার জন্য তিনি সৌদি আরবের পর্যটন মন্ত্রণালয়কে অনুরোধ করবেন। আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থা নির্বাচনে বাংলাদেশকে সমর্থন প্রদান করার বিষয়ে তিনি আশ্বাস প্রদান করেন।

সর্বশেষ
জনপ্রিয়