ঢাকা, বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১২ ১৪২৯

বিশ্ব অ্যাথলেটিকসে সেরা টাইমিং ইমরানের

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ০৯:৪৯, ১৬ জুলাই ২০২২  

ইমরানুর রহমান

ইমরানুর রহমান

অ্যাথলেটিক্সে বাংলাদেশের খুব একটা সাফল্য না থাকলেও বাংলাদেশের ক্রীড়াঙ্গনে বিশেষ এক মুহূর্ত এনে দিলেন দেশের দ্রুততম মানব ইমরানুর রহমান। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ১০০ মিটার স্প্রিন্টে হিটের জন্য কোয়ালিফাইড হয়েছেন তিনি।   

শুক্রবার বাংলাদেশ সময় রাত ১টা ৩৭ মিনিটে প্রাথমিক রাউন্ডে ২ নম্বর বাছাইয়ে অংশ নেন ইমরানুর। সেই হিটে ১০.৪৭ সেকেন্ড দৌড়ে তৃতীয় হন তিনি। প্রতি বাছাইয়ের প্রথম দুই জন এবং চার বাছাই মিলিয়ে ছয় জন সেরা টাইমিংধারী হিটে কোয়ালিফাইড হয়েছেন।

নিজের বাছাইয়ে তৃতীয় হলেও সামগ্রিকভাবে চতুর্থ হয়েছেন ইমরান। অর্থাৎ তার চেয়ে বেশি টাইমিং করেছেন মাত্র ৩ জন। তার এমন পারফরম্যান্সে আপ্লুত বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু।

যুক্তরাষ্ট্রের অরিগন থেকে মন্টু বলেন, আজ বাংলাদেশের অ্যাথলেটিকসের বিশেষ একদিন। ইমরান দুর্দান্ত পারফরম্যান্স করেছে। প্রাথমিক পর্বে ২৫ জন প্রতিযোগীর মধ্যে সে চতুর্থ হয়েছে। অসাধারণ পারফরম্যান্স করেছে সে। বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে সে গর্বিত করেছে।  

ইমরান নিজের সেরা টাইমিংও করেছেন। বাংলাদেশে জাতীয় অ্যাথলেটিকসে তার টাইমিং ছিল ১০.৫০ সেকেন্ড। সেই জাতীয় রেকর্ডের টাইমিংয়ের চেয়ে আরও ০.০৩ সেকেন্ড কমিয়ে ১০.৪৭ করেছেন তিনি।

১০০ মিটার স্প্রিন্টের হিট বাংলাদেশ সময় আজ সকাল ৭ টা ৫০ মিনিটে অনুষ্ঠিত হয় ।

সর্বশেষ
জনপ্রিয়