ঢাকা, সোমবার   ২৩ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪২৯

কাঁচা বাদাম গানে গজল গেয়ে ভাইরাল হলেন তরুণী

সোশ্যাল মিডিয়া ডেস্ক

প্রকাশিত: ১৩:৩৪, ৩০ ডিসেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের এক সাধারণ বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকরের গাওয়া ও সুর করা ‘কাঁচা বাদাম’ গান এখন বিশ্বখ্যাত। বিশ্বের বিভিন্নপ্রান্তের মানুষ গলা মেলাচ্ছেন তার গানের সুরে। এবার গানটির সুরে গজল গেয়েছেন এক তরুণী। তরুণীর পরিচয় না পাওয়া গেলেও বেশ প্রশংসায় ভাসছেন তিনি।

ভুবন বাদ্যকর ভাইরাল হয়ে যাওয়ায় তার বাসায় ছুটে যান অনেকেই। শুধু গান শোনা নয়, গানের পাশাপাশি তার কাছে ক্রেতারা বাদামও কেনেন। শুধু টাকা দিয়ে নয়, পুরোনো সিটি গোল্ডের চেন, চুড়ি, হাতের বালা, মোবাইল ভাঙা, হাঁসের পালক, মাথার চুল ইত্যাদির বিনিময়েও বাদাম কেনা যায় তার কাছ থেকে। তার দৈনিক আয় ছিল ২৫০ থেকে ৩০০ টাকা। এখন কিছুটা বেড়েছে।

ভুবন বাদ্যকরের ভাষায়, বাদাম আর বিক্রি হবে বলে মনে হচ্ছে না। এবার গানের দিকেই মন দেবো। গান লিখবো।

তিনি বলেন, ভাইরাল হওয়ার পর থেকে বাদাম বিক্রি বন্ধ হয়ে গেছে। এখন আর বাদাম বিক্রি হবে না। লোকজনকে গান শোনাতে শোনাতে সময় কেটে যায়। সামাজিক যোগাযোগমাধ্যমের বা ইউটিউবাররা আসছে সেখান থেকে কিছু রোজগার হচ্ছে। সকাল থেকেই বাড়িতে হাজির হয়ে যাচ্ছেন অনেকে। গান লেখার সময় পাচ্ছি না। গান লেখা ও গাওয়ার ইচ্ছা আছে।

সম্প্রতি কাঁচা বাদাম গানটি পৌঁছে গেছে দক্ষিণ আফ্রিকায়। জনপ্রিয় আফ্রিকান সংগীত পরিচালক ডেভিড স্কট ওরফে ‘দ্য কিফনেস’ তৈরি করলেন ‘কাঁচা বাদামে’র গানের রিমিক্স। এ ফিউশনই এখন সামাজিক মাধ্যমে হইচই ফেলে দিয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়