ঢাকা, সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৯ ১৪২৯

অর্থ জালিয়াতির অভিযোগে ডাচ বাংলা ব্যাংকের ১০ জন রিমান্ডে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৫, ২৯ জানুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

জালিয়াতির মাধ্যমে দেশের বড় বড় শিল্পগ্রুপের ব্যাংক অ্যাকাউন্ট থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে ব্যাংকটির কাওরান বাজার শাখায় এসএমই সেলস টিম ম্যানেজার জাকির হোসেনসহ ১০ জনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ঢাকা মহানগর হাকিম সৈয়দ মোস্তফা রেজা নূরের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন- ইয়াসিন আলী (৩৪), মাহবুব ইশতিয়াক ভূইয়া (৩৫), আনিছুর রহমান ওরফে সোহান (৪২), মো. দুলাল হোসাইন (৩৫), মো.আসলাম (৫৩), আব্দুর রাজ্জাক (৪৮), জাকির হোসেন (৪৪), মো. আনোয়ার হোসেন ভুইয়া (৫৬) ও মো. নজরুল ইসলাম (৫০)।

এদিন ১০ আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রত্যেকের সাত দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। 

এর আগে, বৃহস্পতিবার রাজধানীর ভাটারা এলাকায় একটি রেস্টুরেন্ট থেকে পাঁচজনকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ঢাকার বিভিন্ন এলাকা থেকে আরো পাঁচ জনকে গ্রেফতার করে গুলশান বিভাগের আভিযানিক টিম।

জানা গেছে, বাংলা ব্যাংকের রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার শাখায় ওয়াল্টন গ্রুপের অ্যাকাউন্ট থেকে সাড়ে ৬ কোটি টাকা আরটিজিএস ফর্মে ট্রান্সফারের একটি আবেদন আসে। আবেদনকৃত অর্থ এবি ব্যাংকের মতিঝিল শাখায় ট্রান্সফারের আবেদন করা হয়। তবে বসুন্ ব্যবস্থাপকের কাছে লেনদেনের আবেদনটি অস্বাভাবিক মনে হওয়ায় তিনি ওয়াল্টন গ্রুপের সঙ্গে যোগাযোগ করেন। ওয়াল্টন গ্রুপ থেকে জানানো হয়, তারা এ ধরনের কোনও অর্থ ট্রান্সফারের আবেদন করেননি। পরে ট্রান্সফারের আবেদনটি স্থগিত করা হয়। এ বিষয়ে ওয়াল্টন গ্রুপের পক্ষ থেকে ভাটারা থানায় একটি অভিযোগ করা হয়।

সর্বশেষ
জনপ্রিয়