ঢাকা, সোমবার   ২৬ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮

প্লট জালিয়াতি করায় রিমান্ডে নতুন ধারার এমডি হাসিবুল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৭, ১৪ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

প্লট বুঝিয়ে না দিয়ে নিজেদের নামে শেয়ার জালিয়াতির অভিযোগে করা মামলায় বিডিডিএল নতুনধারা হাউজিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাসিবুল হক সরকার ওরফে ফুলু সরকারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১৩ জুন) আসামি ফুলুকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে দশ দিনের রিমান্ড নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার সূত্রে জানা যায়, মামলার বাদী বিডিডিএল নতুনধারা হাউজিং লিমিটেডের একজন গ্রাহক। তিনি জমি বাবদ মোট এক কোটি ৮৭ লাখ ৫৫ হাজার টাকা সম্পূর্ণ পরিশোধ করেন। বাদীসহ অন্যান্য ১০ জন গ্রাহক ২০০৬ সালে বিজিডিএল নতুন ধারা হাউজিং প্রজেক্টে সর্বমোট ১১টি ফাইলে প্লটের বুকিং দেন এবং মোট ১৩৭ কাঠা জমি বাবদ সর্বমোট ১০ কোটি ৩৮ লাখ ৫৫ হাজার টাকা পরিশোধ করেন।

চুক্তিপত্রের শর্ত মোতাবেক ২০১১ সালের জুলাই মাস থেকে সমস্ত অবকাঠামো এবং বাউন্ডারি ওয়ালসহ বাদীসহ তার সঙ্গীয় অন্যান্যদেরকে প্লট বুঝিয়ে দেয়ার কথা থাকলেও বিডিডিএল নতুন ধারা হাউজিং লিমিটেডের এমডি আসামি হাসিবুল হক তা বুঝিয়ে না দিয়ে কালক্ষেপন করতে থাকেন।

এরপর মামলার বাদীসহ অন্যরা খোজ নিয়ে জানতে পারেন, ২০১৪ সালে আসামি হাসিবুল হক সরকার ওরফে ফুলু সরকার, মােস্তাফিজুর রহমান (মানিক), শেখ শফিকুল আলম (রফিক) গং কোম্পানির অন্যান্য পরিচালকদের স্বাক্ষর ও টিপসই জালিয়াতি করে নিজেদের নামে শেয়ার নিয়ে নেন।

সর্বশেষ
জনপ্রিয়