ঢাকা, সোমবার   ১৭ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৩ ১৪২৮

এবার ‘কাঁচা বাদাম’ গেয়ে আলোচনায় রানু মণ্ডল

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ০৯:৪২, ৬ ডিসেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

‘কাঁচা বাদাম’ গানটি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। চারদিকে এ নিয়ে চলছে মিম, চমকপ্রদ ভিডিও। আর এবার সেই বাদাম গানে মেতে উঠলেন রানাঘাটের রানু মণ্ডল। একসময় স্টেশনে ভিক্ষা করা রানু মণ্ডল এখন রীতিমত সেলিব্রেটি। সেই রানুর কণ্ঠে বাদাম গান এখন নতুন করে মাতিয়ে তুলছে।

তবে এটাই প্রথম নয় যে, রানু মণ্ডল কোনো ভাইরাল গানে গা ভাসিয়ে সেই গান নিজেই গাইলেন। এর আগে শ্রীলঙ্কার গায়িকার বিখ্যাত ‘মানিকে মাগে হিতে’ও গাইতে দেখা গেছে রানুকে। আর এবার কাঁচা বাদাম গান নিয়ে ফের দর্শকের সামনে হাজির হলেন ‘তেরি মেরি কাহানি’ খ্যাত রানু মণ্ডল।

অন্যদিকে শুক্রবার বীরভূমের দুবরাজপুর থানায় গিয়ে গানের মূল শিল্পী অভিযোগ করেছেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। ভুবন বাদ্যকরের অভিযোগ, ইউটিউবে তার গানের সত্ত্ব অন্যদের নামে ‘সংরক্ষিত’। অথচ তার নিজস্ব কোনো অ্যাকাউন্ট নেই ইউটিউবে।

সপ্তাহখানেক ধরেই গানটি ফেসবুক, টিকটক, ইউটিউবে ভাইরাল হওয়ায় অনেকে সেখান থেকে অর্থ উপার্জন করলেও গানের স্রষ্টা ভুবন কোনো অর্থ পাননি। গানের শিল্পী হিসেবে তার নামও অনেকে উল্লেখ করছেন না।

নিজের নামে গানের সত্ত্বের পাশাপাশি গান থেকে উপার্জিত অর্থ পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। ভুবন বলেন, ‘গানটি ভাইরাল হওয়ার পর প্রচুর মানুষ বাড়িতে ভিড় করছেন। সবাই আমার গান ভিডিও করতে চান। তারপর সেই গান নেট মাধ্যমে ছেড়ে অনেক টাকা আয়ও করছেন। অথচ আমার হাত খালি।’

বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের বাসিন্দা তিনি। পেশায় বাদাম বিক্রেতা। বাদাম বিক্রি করতেই গানটি বেঁধেছিলেন তিনি। গান জনপ্রিয় হওয়ায় খ্যাতির বিড়ম্বনায় পড়েছেন ভুবন। রাস্তায় বের হলে অনেকেই ছুটে এসে ছবি তোলার আবদার করছেন।

নিরাপত্তার জন্য থানায় যাওয়ার সময় মাথায় হেলমেট পরে বাড়ি থেকে বের হন তিনি। যাতে কেউ চিনতে না পারেন। তবে রানু মণ্ডলের কণ্ঠের এই গান তিনি শুনেছেন কিনা, তা নিশ্চিত করা যায়নি। এ ব্যাপারে এখনো কোনো অভিযোগও করেননি ভুবন। এরই মধ্যে রানু মণ্ডলের খালি গলায় গাওয়া গানটিও ভাইরাল হয়ে গেছে।

সর্বশেষ
জনপ্রিয়