ঢাকা, রোববার   ২৪ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৮ ১৪২৮

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত আরও ২৭৫ জন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৪৪, ২০ সেপ্টেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২৭৫ জন। তাদের মধ্যে ঢাকাতেই ২১১ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৬৪ জন রোগী ভর্তি হন।

সোমবার (২০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

সূত্র জানায়, ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে ভর্তি রয়েছেন ৮৫৭জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছে ২১৫ জন। চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৫৯ জনের মৃত্যু হয়। এরমধ্যে জুলাই ১২ জন, আগস্ট ৩৪ জন এবং চলতি মাসে ২০ সেপ্টেম্বর পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে সোমবার (২০ সেপ্টেম্বর) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৫ হাজার ৯৭৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ হাজার ৮৪৫ জন। বর্তমানে সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ৭২ জন ভর্তি রয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও দু'জনের মৃত্যু হয়েছে।

সূত্র আর জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ২৭৫জনের রাজধানী ঢাকায় সরকারি ও স্বায়ত্বশাসিত হাসপাতালে ১০৪জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১০৭ জনসহ ২১১ জন রোগী ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৬৪ জন ভর্তি হন।

চলতি বছর এডিস মশাবাহিত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সর্বমোট হাসপাতালে ভর্তি ১৫ হাজার ৯৭৬ জনের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিন জন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে ২হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮জন এবং ২০ সেপ্টেম্বর ৫ হাজার ৬২০জন রোগী ভর্তি হন।

সর্বশেষ
জনপ্রিয়