ঢাকা, সোমবার   ১৫ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ৩০ ১৪২৯

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের পাশে থাকবে বিএসএমএমইউ

হেলথ ডেস্ক

প্রকাশিত: ০৯:৪০, ৫ জুন ২০২২  

সংগৃহীত

সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শন করেছে।

গতকাল শনিবার (৪ জুন) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের নেতৃত্বে দলটি ইনস্টিটিউট পরিদর্শনে যায়। 

যেকোনো প্রয়োজনে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদলটি।

সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদলটি শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পৌঁছালে ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়। দলে সদস্যরা প্রথমে ইনস্টিটিউটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে তাদের কার্যক্রম শুরু করেন। এ সময় তারা দুটি প্রেজেন্টেশনও দেখেন।

অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক স্বপ্নের প্রকল্প পদ্মা সেতু ও শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট। জননেত্রীর এ দুটি প্রকল্প বাস্তবায়নের ফলে তিনি অনন্য উচ্চতায় আসীন হয়েছেন। তার মানবিক প্রকল্পের মধ্যে এ বার্ন ইনস্টিটিউট অন্যতম।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের সঙ্গে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ঐক্যবদ্ধভাবে কাজ করে মানুষকে সেবা দিয়ে যাবে।

পরিদর্শনকালে সংক্ষিপ্ত আলোচনায় স্বাগত বক্তব্য রাখেন জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামান্ত লাল সেন, পরিচালক অধ্যাপক ডা.  আবুল কালাম, একাডেমিক কো অরডিনেটর অধ্যাপক ডা. রায়হান আওয়ার।

আলোচনা সভা শেষে দলটি শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের চতুর্থ তলায় স্থাপিত বঙ্গবন্ধু কর্নারও পরিদর্শন করে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলে আরও ছিলেন, উপ- উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, সার্জারি  অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, অনকোলজি সার্জারির সহযোগী অধ্যাপক ডা. মো. রাসেল।

সর্বশেষ
জনপ্রিয়