ঢাকা, মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ৩১ ১৪২৯

ওকে ছাড়া থাকতে হবে ভাবিনি কোনও দিন: অলিভিয়া

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১০:১৫, ৩০ জুন ২০২২  

অলিভিয়া

অলিভিয়া

দু’দিন হল ছেড়ে গিয়েছে ‘স্পট’। তাঁর আদরের পোষ্য। মন খারাপ অলিভিয়ার।

স্পট’ আমাকে এ ভাবে ছেড়ে চলে যাবে আমি ভাবতেই পারিনি। আমার বড় আদরের পোষা কুকুর। সারা ক্ষণ পায়ে পায়ে ঘোরা। ঘিরে থাকত আমাকে। ওকে ছাড়া থাকব কী করে?

ছোটবেলা থেকেই পোষ্যদের প্রতি আমার ভালবাসা খুব বেশি। দুর্গাপুরে বড় হয়েছি। পোষা কুকুর-বিড়ালদের সঙ্গেই বেড়ে ওঠা আমার। দুটো মুরগিও ছিল। না-মানুষী সরলতা আমাকে বরাবরই টানে। ২০০৯-এ কলকাতা আসি। দুর্গাপুর থেকে কলকাতায় এসে থাকা তাই বেশ কঠিন ছিল। এই পোষ্যরাই যে আমার বন্ধু, সঙ্গী!

২০১৪ সালে নিজের ফ্ল্যাট হল। তখনই ছোট্ট ‘ইভ’ আমার বাড়িতে আসে। ‘ইভ’-এর ছেলে ছিল ‘স্পট’। ও যখন জন্মায়, তখন পুরো সাদা ছিল, খালি পিছনে একটা স্পট ছিল। সেই থেকেই ওর এই নাম। আমাকে ছাড়া এক মুহূর্ত থাকতে পারত না। আমি খাটের যে দিকে শুই, সে দিকেই খাটের তলায় ঘুমিয়ে থাকত ‘স্পট’।

বড্ড রুগ্ন ছিল বেচারা। ছোট থেকে মাঝেমাঝেই অসুস্থ হয়ে পড়ত। যকৃতের সমস্যার জন্য খুব ভুগছিল। তবু এত কম বয়সে ওকে হারাব, কোনও দিন ভাবতে পেরেছিলাম নাকি!

‘স্পট’কে হারিয়ে দিন কাটছে না। ঘুম আসছে না রাতে। আমার বন্ধুরা আরও এক ছানাকে নিয়ে এসেছে, যাতে ভুলে থাকতে পারি। বাড়ির এই নতুন খুদে সদস্যই এখন আমার আশার আলো। ওকে ঘিরেই এখন নতুন জগৎ।

সর্বশেষ
জনপ্রিয়