ঢাকা, সোমবার   ১৫ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ৩০ ১৪২৯

৯৪ বছর পর ঘরের মাঠে সবচেয়ে বাজে হার ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:১৯, ১৫ জুন ২০২২  

সংগৃহীত

সংগৃহীত

উয়েফা নেশনস লিগ এ-তে দুর্দশা কাটিয়ে উঠতে পারছে না ইংল্যান্ড। গ্রুপ ৩-এ নিজেদের খেলা আগের ৩ ম্যাচে ২ ড্র আর ১ হার, জয় ছিল না কোনো। মঙ্গলবার রাতে ঘরের মাঠে জয়ের খোঁজে নেমে রীতিমত উড়ে গেছে থ্রি-লায়ন্সরা। হাঙ্গেরির কাছে হেরেছে ০-৪ ব্যবধানে। ১৯২৮ সালের পর অর্থাৎ, গত ৯৪ বছরের মধ্যে নিজ দেশে এই প্রথম ৪ গোলের ব্যবধানে হারল ইংল্যান্ড।

এই হারে টুর্নামেন্টটিতে নিজেদের খেলা ৪ ম্যাচে জয় বঞ্চিত গ্যারেথ সাউথগেটের দল। ২০১৪ সালের পর এই প্রথম টানা ৪ ম্যাচে জয়ের মুখ দেখল না তারা। এতে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে অবস্থান তাদের। ইংল্যান্ডের বিপক্ষে পাওয়া জয়ে সমান ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে হাঙ্গেরি। দুই নম্বরে থাকা জার্মানির থেকে ১ পয়েন্টে এগিয়ে তারা। ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে আছে ইতালি।

মলিনিউ স্টেডিয়ামে ম্যাচের ১৬তম মিনিটে হাঙ্গেরিকে এগিয়ে নেন রোলান্দ সাল্লাই। ৭০ মিনিটে তার দারুণ ফিনিশিংয়ে ২-০ গোলে এগিয়ে যায় হাঙ্গেরি। শেষ ১০ মিনিটে ইংল্যান্ড আরও বাজে পরিস্থিতির মধ্যে পড়ে। ৮০ মিনিটে ন্যাগি জাল খুঁজে নেয়ার পর ৮৯তম মিনিটে লক্ষ্যভেদ করেন ড্যানিয়েল গ্যাজডেগ।

গত ৬৯ বছরের মধ্যে ঘরের বাইরে ইংল্যান্ডের বিপক্ষে এটাই প্রথম জয় হাঙ্গেরির। সর্বশেষ জয়টি ছিল ১৯৫৩ সালে। সব মিলিয়ে দুই দলের ২৬ বারের দেখায় হাঙ্গেরির জয় ৭টি, ইংল্যান্ডের জয় ১৬টিতে, ৩টি ম্যাচ ড্র হয়।

সর্বশেষ
জনপ্রিয়