ঢাকা, মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ১৬ ১৪২৮

টি-২০ বিশ্বকাপ: আয়ারল্যান্ডকে হারিয়ে জয় পেয়েছে শ্রীলংকা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:২১, ২১ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টি-২০ বিশ্বকাপে প্রথম পর্বের এ গ্রুপের নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে শ্রীলংকা। আয়ারল্যান্ডকে ৭১ রানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে এগিয়ে গেল লংকানরা।

গতকাল বুধবার আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা একেবারেই এলোমেলো করে টিম শ্রীলংকা। দলীয় ১০ রানের আগেই আউট হয়ে শূন্য রানে ফেরেন তিন টপ অর্ডার ব্যাটার। রানের খাতা খোলার আগেই পল স্টার্লিংয়ের বলে আউট হন কুশল পেরেরা। তিনে নামা দিনেশ চান্ডিমালও বেশিক্ষণ টেকেননি। করেন ৬ রান। ইনিংসের দ্বিতীয় শূন্য করেন আভিষ্কা ফার্নান্দো।

চতুর্থ উইকেট জুটিতে ম্যাচের হাল ধরেন ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ওপেনার পান্থুম নিশাঙ্কা। দুজনই খেলেন পঞ্চাশ রানের ইনিংস। ৪৭ বলে ৭১ করে আউট হন মার্ক অ্যাডায়ারের শিকার হন হাসারাঙ্গা। ছয়ে নামা ভানুকা রাজাপাকসাও ১ রানের বেশি করতে পারেননি। একপাশ আগলে রেখে খেলা নিশাঙ্কা দলীয় ১৫৭ ও ব্যক্তিগত ৬১ রানে জশ লিটল বলে আউট হন। লংকান দলে আর কেউ বলার মতো কোনো স্কোর গড়তে পারেননি। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭১ রানে থামে শ্রীলংকার ইনিংস।

বল হাতে আইরিশদের সফল বোলার জশ লিটল ৪ ওভার বল করে ২৩ রান দিয়ে নেন ৪ উইকেট। ১৭২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ডের শুরুটাও হয়েছে বেশ সাদামাটা। দুই ওপেনার কেভিন ও’ব্রায়েন ও পল স্টার্লিং কেওই করতে পারেননি ডাবল ডিজিট স্কোর। শুধু দুই ওপেনারই না অধিনায়ক অ্যান্ড্রু বালবিরনি ও আগের ম্যাচের ডাবল হ্যাট্রিক পাওয়া কুর্টিস ক্যাম্পার ছাড়া আর কেউ ১০ রানের কোটা পার করতে পারেননি। লাহিরু কুমারার বলে দলীয় ৯৪ রানে বালবিরনি ফেরেন ব্যক্তিগত ৪১ রানে। এছাড়া ২৪ রান করেন ক্যাম্পার। তামের ঘরের মতো ভেঙে পড়া আইরিশ ব্যাটিং লাইন আপ লংকান বোলিংয়ের ওপর পারেনি আর কোনো প্রতিরোধ গড়ে তুলতে। ফলে আয়ারল্যান্ডের সবকটি উইকেট হারিয়ে স্কোর থামে ১০১ রানে।

এর আগে প্রথম ম্যাচে জয় পায় দুদলই। লংকানরা ৭ উইকেটে হারায় নামিবিয়াকে আর আইরিশরা একই ব্যবধানে পরাজিত করে নেদারল্যান্ডসকে।

সর্বশেষ
জনপ্রিয়