ঢাকা, মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৮ ১৪২৯

ই-কমার্স সেক্টরে বিশাল ক্ষেত্র তৈরি হয়েছে বাংলাদেশে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৪২, ৪ জুলাই ২০২২  

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ডিজিটাল বাংলাদেশে নিত্য-নতুন ব্যবসার ক্ষেত্র তৈরি হচ্ছে, নানা ধরনের স্টার্টআপ নতুন উদ্যোগ বাজারে আসছে। ই-কমার্স সেক্টরে বিশাল একটি ক্ষেত্র তৈরি হয়েছে বাংলাদেশে। তিনি বলেন, বাংলাদেশের জনগণ ই-কমার্স থেকে কেনাকাটা করতে আগ্রহবোধ করছে, স্বচ্ছন্দ্যবোধ করছে। যদিও এটা বলতেই হয় যে, দু’একটি ক্ষেত্রে ব্যতিক্রম ঘটেছে, যেটা আমরা আশা করি না। সার্বিকভাবে ই-কমার্স প্রতিষ্ঠানের দিন দিন উন্নতি আরও বাড়বে। 

শনিবার রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁয়ের পদ্মা হলে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিওবার্তায় তিনি এসব কথা বলেন। 

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, নতুন ই-কমার্স প্রতিষ্ঠান পদ্মা বাজার ডটকম বাজারে প্রবেশ করেছে। আমি আশা করছি তারা যে সৎ উদ্দেশ্যে এই ব্যবসায় এসেছে সেটা স্বার্থক হবে, সফল হবে। তারা নিজেরা ও ভোক্তারা লাভবান হবে। 

কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক ইকবাল হোসেনের সভাপতিত্বে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় পদ্মা বাজার ডটকম।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমি চাই নতুন স্টার্টআপ হিসেবে পদ্মা বাজার গ্রাহকের আস্থা ও পণ্যের মান ঠিক রেখে ভালো করুক, দোয়া করি অগ্রগতি অর্জন করে দেশের অর্থনীতিতে অবদান রাখুক।

পদ্মা বাজার ডটকমের চেয়ারম্যান রইসুল খান বলেন, পদ্মা বাজার বাংলাদেশের মানুষের পণ্য চাহিদা মেটাতে নতুন দুয়ার উন্মোচন করবে। সেবার মান দিয়েই পদ্মা বাজার মানুষের হৃদয়ে স্থান করে নেবে। পদ্মা বাজার একযোগে সারা দেশে সেবা প্রদান করবে এবং ক্রমান্বয়ে মাল্টিন্যাশনাল কোম্পানী হিসেবে আত্মপ্রকাশ করবে। আজ থেকে গ্রাহকরা তাদের পছন্দের পণ্য ক্রয় করতে পারবেন এবং মার্কেটপ্লেসকে দিন-দিন আরও সমৃদ্ধ করা হবে।

সর্বশেষ
জনপ্রিয়